×

শিক্ষা

বঙ্গবন্ধুর জন্মদিনে জমকালো আয়োজনে হলে উঠবে জবি ছাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩৪ পিএম

বঙ্গবন্ধুর জন্মদিনে জমকালো আয়োজনে হলে উঠবে জবি ছাত্রীরা
বঙ্গবন্ধুর জন্মদিনে জমকালো আয়োজনে হলে উঠবে জবি ছাত্রীরা

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীদের আসন বরাদ্দে ১২০০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। জমকালো আয়োজনে বঙ্গবন্ধুর জন্মদিনে হলে উঠবে তালিকাভুক্ত ছাত্রীরা বলছেন হল প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তালিকা প্রকাশের বিষয়ে জানানো হয়। এরপর হল প্রভোস্ট হলে ছাত্রী উঠার তারিখের বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিকতা লাভের জন্য ছাত্রীদের আবেদনের প্রেক্ষিতে সিট বরাদ্দের তালিকাভুক্ত ছাত্রীদের আবেদন ফর্ম, নগদ কিংবা রকেট অথবা শিউরক্যাশের মাধ্যমে ৫২৬৫ টাকা পরিশোধ করতে হবে। এ টাকা জমার রশিদ, হলে বসবাসের শর্তাবলীর অবিভাবক ও ছাত্রীর স্বাক্ষরিত কপি, অঙ্গিকারনামা ও পাসপোর্ট সাইজ ছবি আগামী ২রা মার্চ থেকে ১০ মার্চের মধ্যে হলের হাউজ টিউটর এর নিকট জমা দিতে হবে বলে উল্লেখ করা হয়।

তালিকা প্রকাশের পর হল প্রভোস্ট ড. শামীমা বেগম বলেন, আমাদের দীর্ঘদিনের প্রচেষ্টায় ছাত্রীরা হলে উঠতে চলেছে। আমরা ১২০০ জনের তালিকা প্রকাশ করেছি। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে এক জমকালো আয়োজনের মাধ্যমে আমরা ছাত্রীদের আনুষ্ঠানিকভাবে হলে উঠাব।

এর পূর্বে গত বছরের পহেলা অক্টোবর বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে আসন বরাদ্দের জন্য বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করে কর্তৃপক্ষ। আবেদন চলে ১৫ অক্টোবর পর্যন্ত। ১৬ তলা বিশিষ্ট হলটির ১৫৬টি কক্ষে ছাত্রীদের থাকার ব্যবস্থা রয়েছে। হলের নিচতলা ও দোতলায় রয়েছে লাইব্রেরি, ক্যান্টিন ও ডাইনিং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App