×

জাতীয়

পুনরায় চালু হচ্ছে বিমানের অনলাইন টিকিট বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৫:২৮ পিএম

ফের অনলাইনে টিকিট বিক্রি শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। সাড়ে ৬ মাস বিরতির পর আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে পুনরায় চালু হচ্ছে এই সেবা। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যাত্রীদের সুবিধার জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি নতুন প্যাসেঞ্জার সার্ভিস সলিউশন সেবার মাধ্যমে সাময়িক বন্ধ থাকা সেবাগুলো (যেমন: অনলাইনে টিকেটিং, বুকিং, চেক-ইন, ওয়েব সার্ভিস) ইত্যাদি পুনঃপ্রবর্তন হতে যাচ্ছে। ফলে যাত্রীরা আবারো বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে টিকিট কেনাসহ অন্যান্য আনুষঙ্গিক সমুদয় যাত্রীবান্ধব সুবিধা উপভোগ করতে পারবেন।

বিমান বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান পিএসএস ‘সিটা’ (SITA) থেকে তথ্য ভান্ডার ‘সেবর’ (SABRE) এ স্থানান্তর করার জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি বিকেল ৩ টা ৪৫ মিনিট থেকে ২৭ ফেব্রুয়ারি রাত ৩টা পর্যন্ত প্রায় সাড়ে ১১ ঘণ্টা বিমানের সব চ্যানেল থেকে টিকেট বুকিং ও টিকেট ইস্যু সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ থাকবে। তবে বিশেষ ব্যবস্থায় এই সময়েও সিডিউল অনুযায়ী এয়ারপোর্টের চেক-ইনসহ বিমান পরিবহণ সংক্রান্ত কার্যক্রমগুলো যথারীতি চালু থাকবে এবং সব ফ্লাইট যথাসময়ে গমন ও প্রত্যাবর্তন করবে।

২৭ ফেব্রুয়ারি সকাল থেকে যথারীতি বিমানের সব সেলস সেন্টার, বিমানের বাণিজ্যিক ওয়েব সাইট www.biman-airlines.com, বিমান কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত সেলস্ এজেন্টের মাধ্যমে রিজার্ভেশন ও টিকেটিংয়ের স্বাভাবিক কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App