×

অপরাধ

জন্ম নিয়ে শিক্ষকের প্রশ্ন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৫ পিএম

জন্ম নিয়ে শিক্ষকের প্রশ্ন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

বৃহস্পতিবার ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষককে বহিষ্কারের দাবি টায়ার জ্বালিয়ে আন্দোলন করছে শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষক জন্ম পরিচয় নিয়ে প্রশ্ন তোলায় ফেসবুক লাইভে আত্মহত্যার চেষ্টা করেছেন এক শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থীর জন্ম পরিচয় নিয়ে প্রশ্ন তোলেন ওই বিভাগের শিক্ষক ড. শেখ মেহেদি হাসান। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিকাল চারটায় ফেসবুক লাইভে সেই ঘটনার বর্ণনা দিয়ে ১০টি ঘুমের বড়ি খেয়েছেন বলে জানান ওই শিক্ষার্থী।

ওই শিক্ষার্থীর সহপাঠীরা বিষয়টি টের পেয়ে সঙ্গে সঙ্গে তাকে ত্রিশালের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যান। এসময় সেখানকার কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ওই শিক্ষার্থীকে রেফার করে দেন। তার অবস্থা বেশ সংকটাপন্ন বলে জানানো হয়েছে।

শিক্ষকের বহিষ্কার দাবিতে উত্তাল ক্যাম্পাস

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. শেখ মেহেদী হাসানের বহিষ্কারের দাবিতে শিক্ষার্থীরা টায়ার জ্বালিয়ে আন্দোলন করছে। ক্যাম্পাসের পরিস্থিতি এখনও উত্তপ্ত। মহসড়কও অবরোধ করে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App