×

খেলা

চট্টগ্রামে প্রখর রোদে নিজেদের প্রস্তুত করেছে টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৫৯ পিএম

চট্টগ্রামে প্রখর রোদে নিজেদের প্রস্তুত করেছে টাইগাররা

চট্টগ্রামে অনুশীলন করেছে টাইগাররা। ছবি: ভোরের কাগজ

দ্বিতীয় মাচের আগে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নিজেদের প্রস্তুত করতে ব্যস্ত তামিম, সাকিব, তাসকিন ও মিরাজরা। ইতোমধ্যে আফগান বধের ছক কষতে শুরু করেছেন দলের কোচরা। বৃহস্পতিবার কঠোর অনুশীলন করেছে টাইগাররা। প্রচণ্ড গরমে পানির পিপাসায় কাতর ছিল বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু জয়ের খোদা এতই তীব্র যে গরম উপেক্ষা করেও তামিমরা ব্যাটিং-বোলিং করে নিজেদের ঝালিয়ে নিয়েছেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুদলের মধ্যকার প্রথম ম্যাচ দেখে হৃদস্পন্দন বেড়ে যায়নি এমন ক্রিকেটপ্রেমী খুঁজে পাওয়া দুষ্কর। যাই হোক, কঠিন বিপদের সময় খাদের কিনারা থেকে দলকে তুলে অবিস্মরণীয় জয় এনে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন। তাই বিষয়টা মাথায় রেখে টাইগারদের সবাইকে জয়ের মন্ত্রটাই বেশি পাঠ করিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামে শিষ্যদের নিয়ে অনুশীলনে ব্যস্ত ছিলেন তিনি। প্রথম ম্যাচ জিতে চট্টগ্রামে প্রখর রোদে নিজেদের প্রস্তুত করেছে টাইগাররা।

মেহেদী হাসান মিরাজ বলে হাত পাকনোর সঙ্গে ব্যাট নিয়েও নাড়াচাড়া করেন। এদিন আফিফ হোসেনকে বেশ উচ্ছ্বাসিত ছিলেন। মুখে তার ছিল চঞ্চলতার হাসি। প্রথম ম্যাচ জিতে তিনি আনন্দে গা ভাসিয়ে দেননি। এদিন অধিনায়ক তামিমের চোখে স্রেফ সিরিজ জয়ের স্বপ্ন দেখা গেছে। দূর থেকে তাকে বেশ ফুরফুরে মেজাজের মনে হয়েছে। তিনি আফগানদের বিপক্ষে চট্টগ্রামে ওয়ানডে সিরিজ নিয়ে ভাবছে। তামিম তো চট্টগ্রামেরই ছেলে। তার কাছে একটা ওয়ানডে শিরোপা আশা করতেই পারেন সেখানকার ক্রিকেট ভক্তরা।

প্রতিবার অনুশীলনের ফাঁকে দ্বিতীয় ম্যাচের বিষয়ে হেড কোচ ডমিঙ্গো বলেন, আমাদের আরও ভালো খেলতে হবে। গতকাল আমরা সম্ভবত ১৩টি ওয়াইড দিয়েছি। একটি ক্যাচ ফেলেছি। এরপর ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ফেললাম। গতকালের পারফরম্যান্স থেকে তিন বিভাগেই অনেক উন্নতি করতে হবে। দারুণ এক পার্টনারশিপে গতকাল জিতলেও আগামীকাল আরো ভালো করতে হবে। হাই কোয়ালিটি ব্যাটিং লাইনআপ আমাদের। ছেলেরা অনেকদিন টি-টোয়েন্টি খেলার পর একদিনের ক্রিকেটে ফিরেছে। গতকালের পারফরম্যান্সে তারা নিজেরাও হতাশ। কাল আরও অনেক ভালো পারফরম্যান্স প্রত্যাশা করছি।

আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেট জয়

আফগানদের বিপক্ষে প্রথম ম্যাচে সপ্তম উইকেট জুটিতে মেহেদী হাসান মিরাজ ও আফিফ হোসেন রেকর্ড গড়ে আফগানিস্তানের বিপক্ষে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুদল। তবে এই ম্যাচ ঘিরে বাড়তি উত্তেজনা বিরাজ করছে তামিম ইকবালের মধ্যে। তিনি দ্বিতীয় ম্যাচ জিতে আগে সিরিজ নিশ্চিত করতে চায়। তবে যাই হোক ম্যাচ জয়ের লক্ষ্যে আফগানদের বিপক্ষে সেরাটাই খেলতে হবে টাইগারদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App