×

জাতীয়

আধুনিক প্রযুক্তি ব্যবহারে আমরা যথেষ্ট সফল: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪৮ পিএম

আধুনিক প্রযুক্তি ব্যবহারে আমরা যথেষ্ট সফল: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় বাস্তবায়ন কমিটি প্রকাশিত গ্রন্থসমূহের প্রকাশনা উৎসবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আধুনিক প্রযুক্তি ব্যবহারে আমরা যথেষ্ট সফল: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার সোনার বাংলা গড়তে সোনার মানুষ তৈরি করা হচ্ছে, এর মাধ্যমে উন্নত সমৃদ্ধ হবে দেশ। প্রযুক্তির সঙ্গে সঙ্গে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা আধুনিক প্রযুক্তি ব্যবহারে বলা যায় যথেষ্ট সফল হয়েছি।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুযারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি। মুজিববর্ষ উপলক্ষ্যে জাতীয় বাস্তবায়ন কমিটি প্রকাশিত গ্রন্থসমূহের প্রকাশনা উৎসব, বঙ্গবন্ধু স্কলার বৃত্তি প্রদান ও বঙ্গবন্ধু শেখ মুজিব কুইজের চূড়ান্ত পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী ও শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি ও মুজিব বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি কামাল আবদুল নাসের। প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার বিতরণ করেন স্পিকার।

প্রধানমন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত টানা সরকার পরিচালনার সুযোগ পাওয়ায় আমাদের দেশে আমরা একটা বিরাট পরিবর্তন আনতে সক্ষম হয়েছি। একদিকে যেমন দারিদ্র্যের হার কমিয়েছি, অন্যদিকে আমরা সাক্ষরতার হার বাড়িয়েছি। মানুষের খাদ্য নিরাপত্তা দিতে পেরেছি, পুষ্টি নিরাপত্তা দিতে পেরেছি। সেই সঙ্গে সঙ্গে আধুনিক প্রযুক্তি ব্যবহারের ওপর যে গুরুত্ব আমরা দিয়েছিলাম সেখানে আমরা যথেষ্ট সফলতা অর্জন করেছি।

শেখ হাসিনা বলেন, আজকে মানুষ যে প্রযুক্তি ব্যবহার করছে, বলতে গেলে প্রযুক্তির মাধ্যমে পুরো বিশ্বটা সবার হাতের নাগালে চলে এসেছে। বিশ্বকে জানার সুযোগ পাচ্ছি। বাংলাদেশ এখন আর অন্ধকারে পড়ে থাকছে না। আমাদের দেশের ছেলেরা বিশ্বে এখন অবদান রাখছে। এটা প্রযুক্তির সবচেয়ে বড় অবদান।

এ সময় পঁচাত্তরের পর কয়েকটি প্রজন্মকে আসল ইতিহাস থেকে বঞ্চিত করা হয়েছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App