সুন্দরবন ভ্রমণের খরচ বেড়েছে, দুশ্চিন্তায় পর্যটন ব্যবসায়ীরা

আগের সংবাদ

ইউক্রেনে সামরিক অভিযান শুরু করছে রাশিয়া, ঘোষণা পুতিনের

পরের সংবাদ

দুদক কর্মকর্তারা সংগঠন গড়লেন

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২ , ৯:২৭ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২৪, ২০২২ , ৯:৩৭ পূর্বাহ্ণ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তা চাকরিচ্যুত হওয়ার পর দেশব্যাপী আলোচনা-সমালোচনার মধ্যে দুদকের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুদক সচিবকে পদাধিকার বলে প্রধান উপদেষ্টা করে ‘দুদক সার্ভিস অ্যাসোসিয়েশন’ নামে এই সংগঠনের কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি হয়েছেন দুদকের উপ-পরিচালক মো. মশিউর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন আরেক উপ-পরিচালক নজরুল ইসলাম।

এ সংগঠনে দুদকের ১৮ জন পরিচালককে উপ-উপদেষ্টা করা হয়েছে। কার্যনির্বাহী সদস্যের সংখ্যা ১৩১ জন।

নতুন এ সংগঠন প্রসঙ্গে মশিউর রহমান গণমাধ্যমকে বলেন, কমিশনের অনুমোদন নিয়ে এই সংগঠন করা হয়েছে। দুদকের সকল কর্মকর্তা-কর্মচারী এ সংগঠনের সদস্য হবেন।

সদস্যদের সার্বিক কল্যাণ ছাড়াও দুর্নীতি বিরোধী দেশ ও সমাজ বিনির্মাণে কমিশনের লক্ষ্য ও উদ্দেশ্যে পূরণে এ সংগঠন কাজ করবে বলে তিনি জানান।

বুধবার দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর স্বাক্ষরে এক প্রজ্ঞাপনে কমিশনের পটুয়াখালী কার্যালয়ে নিয়োজিত থাকা অবস্থায় উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনকে অপসারণ করা হয়।

তার এই অপসারণ নিয়ে আলোচনার মধ্যে পরদিন আদেশ প্রত্যাহারের দাবিতে সচিবকে স্মারকলিপি দেন দুদক কর্মকর্তারা। পাশাপাশি প্রতিবাদে দুদক প্রধান কার্যালয়সহ সংস্থাটির অন্যান্য দপ্তরে মানববন্ধনও হয়।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়