×

খেলা

তিন উইকেট হারিয়ে ধুকছে আফগানিস্তান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫২ পিএম

তিন উইকেট হারিয়ে ধুকছে আফগানিস্তান

বুধবারের ম্যাচে আফগানিস্তানের এক ব্যাটারকে সাজঘরে ফেরানোর পর মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের উল্লাস। ছবি: ভোরের কাগজ

আফগানদের বিপক্ষে চট্টগ্রামে বল হাতে শুরুটা ভালোই করেছেন মোস্তাফিজ-তাসকিনরা। দলীয় ৭৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুকছে আফগানিস্তান। সফরকারী দলের রহমত শাহ বেশ ঠাণ্ডা মাথায় রান তুলছিলেন। কিন্তু তাসকিন তাকে বেশি দূর এগোতে দেয়নি। ৬৯ বলে ৩৪ রান করে মোস্তাফিজের হাতে ক্যাচ তুলে দেন রহমত শাহ।

এর আগে এদিন ব্যক্তিগত ৩ রানে নতুন জীবন পান ইব্রাহিম জাদরান। তিনি এর পর ব্যাট হাতে ভালোই খেলছিলেন। কিন্তু তাকে বেশিদূর এগোতে দেননি শরিফুল ইসলাম। টাইগার এই পেসারের দুর্দান্ত ডেলিভারিতে ১৯ রান করে স্লিপে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ইব্রাহিম। তিনি ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলে নতুন জীবন পান। তাসকিন আহমেদের শর্ট বলে পুল করেন ইব্রাহিম। কিন্তু  স্কয়ার লেগে মাহমুদউল্লাহ তালুবন্দি করতে পারেননি। ৩ রানে নতুন জীবন পান জাদরান।

এর আগে ম্যাচের শুরুতে আফগান দুই ওপেনারকে চেপে ধরে তামিম বাহিনী।

ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে রহমানুল্লাহ গুরবাজকে সাজঘরে ফেরালেন মোস্তাফিজুর রহমান। মিড উইকেটের ওপর দিয়ে মারতে চেয়েছিলেন এই আফগান ওপেনার। কিন্তু বল উঠে যায় আকাশে। তামিম ইকবাল ক্যাচ লুফে নিতে ভুল করেননি। ১৪ বলে ১ চারে ৭ রান করেন গুরবাজ।

এছাড়া এই ম্যাচে অভিষেক ঘটছে ইয়াসির আলী চৌধুরী রাব্বির। এর আগে গত নভেম্বরে চট্টগ্রামেই টেস্ট অভিষেক হয়েছিল পাকিস্তানের বিপক্ষে। একই মাঠে ওয়ানডে অভিষেক হলো আফগানিস্তানের বিপক্ষে।

এছাড়া সব সংস্করণ মিলিয়ে ১৫ বার দেখা হয়েছে  দুদলের। যেখানে ৮-৭ ব্যবধানে এগিয়ে আফগানিস্তান। ৮ ওয়ানডেতে ৫ বার জয়ী বাংলাদেশ, তিনবার হেসেছে আফগানিস্তান। একমাত্র টেস্টে জিতেছে আফগানিস্তান। আর টি-টোয়েন্টিতে আফগানিস্তান জিতেছে ৪ বার, বাংলাদেশ ২ বার। এখন দেখার বিষয় হলো আজ ঘরের মাঠে কেমন খেলেন তামিম-সাকিবরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App