×

সারাদেশ

কুষ্টিয়ায় সন্ত্রাসী হামলায় ভোরের কাগজ প্রতিনিধিসহ তিন সাংবাদিক আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ০২:৪১ পিএম

কুষ্টিয়ায় সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ভোরের কাগজের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার নুর আলম দুলালসহ তিন সাংবাদিক আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকায় সংবাদ সংগ্রহ করতে গিয়ে তারা এই হামলার শিকার হন। এ সময় তাদের ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় হামলাকারী সন্ত্রাসীরা। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় তাদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠান।

জানা যায়, এসএটিভি ও বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) জেলা প্রতিনিধি, ভোরের কাগজের কুষ্টিয়ার স্টাফ রিপোর্টার, দৈনিক কুষ্টিয়ার কাগজ সম্পাদক নুর আলম দুলাল ও তার ক্যামেরাম্যান হাবিবুর রহমান এবং ডেইলি সানের জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকায় সংবাদ সংগ্রহের জন্য যান। এ সময় পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে তারা সন্ত্রাসীদের অতর্কিত হামলার শিকার হন। এ ঘটনায় গুরুতর আহত হওয়ায় তাদের কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

আহত সাংবাদিকরা জানান, মঙ্গলবার রাতে রাজারহাট মোড় এলাকায় মাদক বেচাকেনার খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে মাদক ব্যবসার ভিডিও ধারণ করতে গেলে মাদক ব্যবসায়ী মুক্তার ও তার ছেলে সুজন, কামুর মিয়ার ছেলে রাজিবসহ প্রায় ২৫-৩০ জন লাঠিসোটা নিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালান। এ সময় তারা সাংবাদিকদের বেধড়ক পিটিয়ে আহত করেন এবং ক্যামেরা, মোবাইল ফোন, মানিব্যাগ ছিনিয়ে নেন।

পরে হামলার শিকার গুরুতর আহত সাংবাদিকদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, আহতদের শরীরের বিভিন্ন স্থানে জখম হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তারা হাসপাতালের ১০ নম্বর ওয়ার্ডে ভর্তি রয়েছেন। চিকিৎসাসেবা চলছে। বর্তমানে তাদের শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে।

এদিকে সাংবাদিক নুর আলম দুলালসহ তিন সাংবাদিকের ওপর মাদক সন্ত্রাসীদের হামলার ঘটনায় জেলার সাংবাদিক সমাজে উদ্বেগ দেখা দিয়েছে। তারা এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

কুষ্টিয়ার পুলিশ সুপার খাইরুল আলম জেলার সাংবাদিক নেতৃবৃন্দকে এই হামলার সঙ্গে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন। পুলিশ সুপার খাইরুল আলম সাংবাদিক নেতাদের বলেন, বিষয়টি আমরা গুরুত্বের সঙ্গে দেখছি। তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App