×

অর্থনীতি

এক্সপো ২০২০ দুবাইয়ে এফবিসিসিআই’র প্রতিনিধিদলের যাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২২, ১০:০৫ পিএম

এক্সপো ২০২০ দুবাইয়ে এফবিসিসিআই’র প্রতিনিধিদলের যাত্রা

এক্সপো ২০২০ দুবাই

“এক্সপো-২০২০” দুবাই সহ বেশ কয়েকটি ব্যবসায়িক অনুষ্ঠানে যোগ দিতে দুবাইয়ের উদ্দেশ্যে আজ ঢাকা ত্যাগ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের বাণিজ্য প্রতিনিধিদল।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুবাই’র উদ্দেশ্যে রওনা দিয়েছেন ব্যবসায়ী নেতারা। এই প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন এফবিসিসিআই এর সহ-সভাপতি এম এ মোমেন।

বৃহস্পতিবার প্রদর্শনীর বাংলাদেশ প্যাভিলিয়নে প্রতিনিধিদলকে অভ্যর্থনা দেবে দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল। এরপর দক্ষিণ কোরিয়া এবং ভারতের প্যাভিলিয়ন পরিদর্শন করবে প্রতিনিধিদল।

শুক্রবার সকালে খাতভিত্তিক ব্যবসায়িক কর্মসূচিতে অংশ নেবেন বিভিন্ন শিল্পখাতের ব্যবসায়ীরা। দুপুরে দুবাই চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সঙ্গে বৈঠক করবেন ব্যবসায়ীদের একটি দল। আরেকটি দল দুবাইয়ের বিভিন্ন কারখানা পরিদর্শন করবেন। বিকেলে অ্যামিউজমেন্ট সার্ভিসেস ইন্টারন্যাশনাল এলএলসি’র সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হবে।

শনিবার সংযুক্ত আরব আমিরাতের প্যাভিলিয়নে অভ্যর্থনা গ্রহণের পর, ব্যবসায়ীরা বাংলাদেশ প্যাভিলিয়নে খাতভিত্তিক বিটুবি ম্যাচমেকিং সভায় অংশ নেবেন। এছাড়াও থাইল্যান্ড ও রাশিয়ার প্যাভিলিয়ন পরিদর্শন করার কথা রয়েছে।

রবিবার ব্যবসায়িক সম্পর্ক জোরদার করার জন্য অনির্ধারিত নানা কর্মসূচি রয়েছে।

চার দিনের সফর শেষে সোমবার ঢাকার উদ্দেশ্যে প্রতিনিধিদলের দুবাই থেকে রওনা দেয়ার কথা রয়েছে।

৪৭ সদস্যের বাণিজ্য প্রতিনিধিদলে এফবিসিসিআই’র সহ-সভাপতি মো. আমিন হেলালী, পরিচালক মোহাম্মদ রিয়াদ আলি, শমী কায়সার, মোহাম্মদ মাহবুবুর রহমান পাটোয়ারি, সাবেক পরিচালক খন্দকার রুহুল আমিন সহ বিভিন্ন খাতের ব্যবসায়ী নেতারা রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App