×

জাতীয়

যখনই বাংলাদেশ উন্নতি করতে থাকে, চলে ষড়যন্ত্র : প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২২, ০৬:১০ পিএম

যখনই বাংলাদেশ উন্নতি করতে থাকে, চলে ষড়যন্ত্র : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ আয়োজিত কেন্দ্রীয় কার্যালয়ে মাতৃভাষা দিবসের আলোচনায় ভার্চুয়ালি যুক্ত হন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: বিটিভি লাইভ থেকে

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাঙালি জাতিকে ধ্বংস করতে চেয়েছিল বলেই ভাষার ওপর আঘাত হেনেছিল পাকিস্তানি শাসক গোষ্ঠী। তিনি বলেন, যখনই বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যেতে থাকে, তখনই ষড়যন্ত্র ও চক্রান্ত শুরু হয়।

শেখ হাসিনা বলেন, আদালতের রায় ইংরেজির বদলে এখন বাংলায় লেখা শুরু হয়েছে। প্রযুক্তি শিক্ষা বাংলায় করার ব্যবস্থা নেয়া হয়েছে। বাংলাদেশ উন্নতি করতে থাকলেই তখন ষড়যন্ত্র শুরু হয়। বাঙালিকেই ভাবতে হবে কিভাবে এই ষড়যন্ত্র ও আগাছা সরানো যায়।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় গণভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বলিষ্ঠ ভূমিকা ছিল। ইতিহাস থেকে তার নাম মুছে ফেলার অপচেষ্টা করা হয়েছিল।

তিনি আরো বলেন, বাংলাদেশের উন্নয়ন দেখে অনেকে ষড়যন্ত্র শুরু করেছে। সমাজে আগাছা থাকবেই। তাদের কি করে সরাতে হবে তা বাঙালিকেই ভাবতে হবে। বাঙালি যখনই মর্যাদা পাওয়ার দিকে এগিয়ে যেতে থাকে। তখনই ষড়যন্ত্র ও চক্রান্ত শুরু হয়ে যায়।

দলটির প্রচার সম্পাদক ডক্টর আবদুস সোবহান গোলাপ এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, আব্দুর রহমান, এ এইচ এম খায়রুজ্জামান লিটন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App