শুনানি পেছাল, নিপুণ ও জায়েদের ভাগ্য নির্ধারণ বুধবার

আগের সংবাদ

২৬ ফেব্রুয়ারির পরও টিকা কার্যক্রম চলমান থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

পরের সংবাদ

করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান আর বন্ধ করতে চাই না: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২ , ২:২০ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ২২, ২০২২ , ২:২০ অপরাহ্ণ

করোনা সংক্রমণের কারণে আর যেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে না হয় সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) এক মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দিন নতুন শিক্ষাক্রমের পাইলটিং কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থেকে তিনি একথা বলেন। এসময় শিক্ষা উপমন্ত্রী মজিবুল হাসান চৌধুরীও শিক্ষক ও শিক্ষার্থীদের দিকনির্দেশনা দেন।

এদিন নতুন কারিকুলামের আওতায় ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের নতুন বইয়ে পাঠদানের পাইলটিং শুরু করা হয়।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা সংক্রমণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান যেন আর বন্ধ করতে না হয় সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে সবাইকে সচেতন থাকতে হবে। করোনার কারণে আমরা আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না।

দীপু মনি বলেন, আমাদের উদ্দেশ্য যতগুলো জাতীয় লক্ষ্য আছে তা অর্জন করা, শান্তিপুর্ণ সুখী সমৃদ্ধ দেশ গড়া। শিক্ষক ও অভিভাবকসহ সবার প্রতি আমার আহবান-পাইলটিং হচ্ছে কোথায় কোথায় সমস্যা আছে তা যেন আমাদের জানানো হয়, আমরা যেন সঠিকভাবে প্রণয়ন করে সবচেয়ে ভালো কারিকুলাম প্রণয়ন করতে পারি। একেবারেই যে পুরোপুরি লক্ষ্যে পৌঁছে যাব তা নয়। আমরা চেষ্টা করব সবচেয়ে ভালো শিক্ষাক্রম যেন প্রণয়ন করতে পারি, শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে পারি এই কারিকুলামে।

ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে দেশের ৬২টি শিক্ষা প্রতিষ্ঠান সংযুক্ত ছিল। অনুষ্ঠানে প্রতিষ্ঠানগুলোর প্রধান শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়