×

সারাদেশ

সাতক্ষীরায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩৯ এএম

সাতক্ষীরায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন

একুশের প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণ করে বিনম্র শ্রদ্ধা নিবেদন সর্বস্তরের মানুষের। ছবি: ভোরের কাগজ

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একুশের প্রথম প্রহরে সাতক্ষীরা কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণ করে ফুলেল বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন সর্বস্তরের মানুষ।

সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, ১৯৫২ সালে ভাষা শহীদরা আমাদের মায়ের ভাষায় আমাদের চেতনা, অস্থিত্ব জানান দেয়ার জন্যে অকাতরে প্রাণ দিয়ে গেছেন। সেদিন থেকে আমরা তাদের কাছে চির ঋণি হয়ে আছি। বাংলা আমাদের মায়ের ভাষা, আমাদের অহংকার, আমাদের গৌরব, মৃত্যুঞ্জয়ী ভাষা শহীদদের জানাই বিনম্র শ্রদ্ধা।

তিনি বলেন, আমরা আজ মাথা উচু করে গর্ব করে বলতে পারি আমরাই পৃথিবীতে একটা জাতি, যাদের বুকে আছে মায়ের ভাষা। ভাষার মাসে আমাদের একটিই প্রত্যাশা- মানুষের সেই চেতনা বোধ জাগ্রত থাকুক। বাংলাদেশসহ পৃথিবীর প্রতিটি ব্যক্তি ও জাতিগোষ্ঠীর মাতৃভাষার অধিকার হোক নিশ্চিত। সকল শিশু নিশ্চিন্তে কথা বলুক তার মায়ের ভাষায়- নিরাপদ থাকুক বর্ণমালা।

আমি মনে করি, মাতৃভাষা এবং নিজস্ব সংস্কৃতিকে বুকে ধারণ করা একটা জাতির জন্য খুব জরুরি, কারণ এটি তাদের স্বকীয়তার মাধ্যমেই জন্ম নেয় দেশপ্রেম।

এরপর তিনি একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে সাতক্ষীরা কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় জেলা প্রশাসন, জেলা পুলিশ প্রশাসনের সমগ্র কর্মকর্তাসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App