×

শিক্ষা

শাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৫৫ পিএম

শাবিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সোমবার সকালে মাতৃভাষা দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা। ছবি: ভোরের কাগজ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন 'কিন' স্কুলের ৬০ জন সুবিধাবঞ্চিত শিশুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়েজন করে সম্মিলত সাংস্কৃতিক জোট।

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে এ প্রতিযোগিতার আয়োজন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন জোটের প্রচার সম্পাদক 'কার্টুন ফ্যাক্টরি'।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে সকাল ১০টা থেকে কিন স্কুলের ৬০ জন শিশুকে নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিদের শ্রেণি অনুযায়ী ৩টি বিভাগে ভাগ করা হয় এবং আঁকার বিষয় নির্ধারণ করে দেয়া হয়।'

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কিন স্কুলে অধ্যয়ানরত বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে গঠিত ক-বিভাগে 'আমার দেশ', খ-বিভাগে 'বাংলা ও বাংলাদেশ' গ-বিভাগে 'ভাষার প্রতি ভালবাসা' বিষয়ে চিত্রাঙ্কন প্রতিযোগীতার প্রতিটি বিভাগে ৩জন করে মোট ৯জনকে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর বিজয়ীদেরকে পুরস্কার প্রদানের মাধ্যমে কিন স্কুলে পড়ুয়াদের নিয়ে শহীদ দিবসের এ ব্যতিক্রমী কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন জোট কর্তৃপক্ষ।

এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আগে ভোরে প্রভাতফেরি এবং পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করা হয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App