×

জাতীয়

বাংলা, বাঙালি ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে বিএনপি: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৩৬ পিএম

বাংলা, বাঙালি ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে বিএনপি: তথ্যমন্ত্রী

সোমবার ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে ফুল দেয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শেখ হাসিনার সরকার বিশ্বময় বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে। অপরদিকে বাংলা, বাঙালি এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে বিএনপি।

আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। এর আগে নেতাদের সঙ্গে আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও শহীদদের আত্মার শান্তির জন্য প্রার্থনা করেন তথ্যমন্ত্রী।

সাংবাদিকরা বিএনপি মহাসচিবের মন্তব্য ‘আওয়ামী লীগ একুশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করছে’ এ নিয়ে প্রশ্ন করলে ড. হাছান মাহমুদ বলেন, এই দেশ ও বাঙালির সব অর্জন আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে। আর মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীদের নিয়ে রাজনীতি করে বিএনপি। বাঙালি চেতনাকে বিএনপি ধারণ করে না, বেগম জিয়াও করেন না। সেকারণে বিএনপি মহাসচিবের বক্তব্য কেবল তাদের বেলাতেই প্রযোজ্য। বাংলার চেতনাকে, বাঙালির এবং মুক্তিযুদ্ধের চেতনাকে বিএনপিই ধ্বংস করেছে।

ভাষা শহীদ ও ভাষাসৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যারা বাঙালির কন্ঠরোধ করতে চেয়েছিল, বাঙালি ও বাংলা ভাষার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল, আমাদের ভাষার অধিকার হরণ করতে চেয়েছিল, তাদের বিরুদ্ধে ১৯৫২ সালের এই দিন ছাত্র-জনতা প্রতিরোধ গড়ে তুলেছিল এবং সেই রক্তক্ষয়ী প্রতিরোধের মধ্য দিয়ে আমাদের ভাষার মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছিল।

তেমনি আজকের এই দিনে আমাদের প্রত্যয় হচ্ছে, যারা দেশবিরোধীদের প্রশ্রয় দিচ্ছে, দেশের বিরুদ্ধে, দেশের উন্নয়ন-অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে দ্ব্যর্থহীনভাবে এমন আশা প্রকাশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App