×

বিনোদন

দীর্ঘদিন পর ভারত যাচ্ছেন ফেরদৌস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৩৭ পিএম

দীর্ঘদিন পর ভারত যাচ্ছেন ফেরদৌস

নায়ক ফেরদৌস আহমেদ

দীর্ঘদিন পর ভারত যাচ্ছেন ফেরদৌস

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। দেশের পাশাপাশি তিনি ভারতের পশ্চিমবঙ্গেও বেশ জনপ্রিয়। কেননা সেখানকার বহু সিনেমায় অভিনয় করেছেন এ নায়ক। এই সুবাদে ভারতে নিয়মিত যাতায়াত ছিল তার।

কিন্তু গত আড়াই বছর ভারতে যেতে পারেননি ফেরদৌস। ২০১৯ সালে পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিয়েছিলেন তিনি। তৃণমূলের হয়ে প্রচার করায় তার বিরুদ্ধে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অভিযোগ তোলে বিজেপি। এরপরই ফেরদৌসের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

এর ফলে গত আড়াই বছর ভারতের মাটিতে পা রাখতে পারেননি ফেরদৌস। গত বছরের নভেম্বরে সেই নিষেধাজ্ঞা উঠিয়ে নেয় প্রতিবেশী রাষ্ট্র।

নিষেধাজ্ঞা ওঠার পর এবার ভারতে যাচ্ছেন ফেরদৌস। জানা গেছে, মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) ভারতে উড়াল দেবেন অভিনেতা। আগামী ২৩ ফেব্রুয়ারি আগরতলায় অনুষ্ঠিতব্য একটি চলচ্চিত্র উৎসবে পারফর্ম করবেন তিনি। দিন চারেক পর ফিরে আসবেন দেশে।

দীর্ঘদিন পর ভারতে যাচ্ছেন ভেবে উচ্ছ্বসিত ফেরদৌস। তিনি গণমাধ্যমকে বলেন, ‘ভারত আমার সেকেন্ড হোম। নিষেধাজ্ঞা ওঠার পর এই প্রথম সেখানে যাচ্ছি। কী যে ভালো লাগছে, বলে বোঝাতে পারব না।’

উল্লেখ্য, ভারতের নিষেধাজ্ঞা থাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে অভিনয় করতে পারেননি ফেরদৌস। ঐতিহাসিক সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তাকে নেওয়া হয়েছিল। কিন্তু অনুমতি না পাওয়ায় সরে দাঁড়াতে হয়েছিল তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App