×

বিনোদন

দাদা ফালকে সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২২ পিএম

দাদা ফালকে সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি

ছবি: সংগৃহীত

দাদা ফালকে সেরা অভিনেতা রণবীর, সেরা অভিনেত্রী কৃতি

দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ড ২০২২ ঘোষণা করা হয়েছে। এবার সেরা অভিনেতার খেতাব পেলেন বলিউডের রণবীর সিং। ‘৮৩’ সিনেমার জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। আর ‘মিমি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী হয়েছেন কৃতি শ্যানন।

এছাড়া সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘শেরশাহ’ কিন্তু বর্ষ সেরা হয়েছে আল্লু অর্জুনের ‘পুষ্পা’। রবিবার (২০ ফেব্রুয়ারি) রাতে মুম্বাইয়ে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

এবার সেরা পরিচালক হয়েছেন কেন ঘোষ, ‘স্টেট অব সেইজ: টেম্পল অ্যাটা’ সিনেমার জন্য এই সম্মাননা দেওয়া হয়েছে। অভিনেতা সতীশ কৌশিক (কাগজ) ও অভিনেত্রী লারা দত্ত (‘বেল বটম’) পার্শ্ব চরিত্রে অভিনয় করে পুরস্কৃত হয়েছেন। সালমান খান অভিনীত ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ সিনেমায় নেতিবাচক চরিত্র করে সেরা হয়েছেন আয়ুশ শর্মা।

জনগণের পছন্দে সেরা অভিনেতা হয়েছেন অভিমন্যু দাসানি, জনগণের পছন্দে সেরা অভিনেত্রী রাধিকা মদন, সেরা ওয়েব সিরিজ ‘ক্যান্ডি’, ওয়েব সিরিজের সেরা অভিনেতা মনোজ বাজপেয়ী (দ্য ফ্যামিলি ম্যান ২), ওয়েব সিরিজে সেরা অভিনেত্রী রবিনা ট্যান্ডন (আরণ্যক)।

সেরা প্লেব্যাক গায়ক বিশাল মিশ্রা, সেরা প্লেব্যাক গায়িকা কণিকা কাপুর। সেরা সমালোচিত চলচ্চিত্র ‘সর্দার উধম’, সেরা সমালোচিত অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা (শেরশাহ) ও সেরা সমালোচিত অভিনেত্রী হয়েছেন কিয়ারা আডবানি (শেরশাহ)।

এক নজরে দেখে নিন পুরস্কার জয়ীদের তালিকা:- চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান: আশা পারেখ সেরা আন্তর্জাতিক ফিচার ফিল্ম: ‘আরেক রাউন্ড’ সেরা পরিচালক: কেন ঘোষ (স্টেট অফ সিজ: টেম্পল অ্যাটাক) সেরা চিত্রগ্রাহক: জয়কৃষ্ণ গুম্মাদি (হাসিনা দিলরুবা’র জন্য) পার্শ্ব চরিত্রে সেরা অভিনেতা: সতীশ কৌশিক (কাগজ) পার্শ্ব চরিত্রে সেরা অভিনেত্রী: লারা দত্ত (বেল বটম) নেতিবাচক ভূমিকায় সেরা অভিনেতা: আয়ুশ শর্মা (অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ) পিপলস চয়েস সেরা অভিনেতা: অভিমন্যু দাসানি পিপলস চয়েস সেরা অভিনেত্রী: রাধিকা মদন শ্রেষ্ঠ চলচ্চিত্র: শেরশাহ সেরা অভিনেতা: রণবীর সিং (এইটিথ্রি) সেরা অভিনেত্রী কৃতি স্যানন (মিমি) সেরা অভিষেক: অহন শেঠি (তড়প) বছরের সেরা চলচ্চিত্র: পুষ্পা: দ্য রাইজ সেরা ওয়েব সিরিজ: ক্যান্ডি ওয়েব সিরিজের সেরা অভিনেতা: মনোজ বাজপেয়ী (দ্য ফ্যামিলি ম্যান টু) ওয়েব সিরিজের সেরা অভিনেত্রী: রাবিনা ট্যান্ডন (আরণ্যক) সেরা প্লেব্যাক গায়ক পুরুষ: বিশাল মিশ্র সেরা প্লেব্যাক গায়িকা নারী: কণিকা কাপুর সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র: পাওলি বছরের সেরা টেলিভিশন সিরিজ: অনুপমা টেলিভিশন সিরিজের সেরা অভিনেতা: শাহীর শেখ (কুছ রং পেয়ার কে এমন ভি) টেলিভিশন সিরিজের সেরা অভিনেত্রী: শ্রদ্ধা আর্য (কুণ্ডলী ভাগ্য) টেলিভিশন সিরিজের সবচেয়ে প্রতিশ্রুতিশীল অভিনেতা: ধীরাজ ধুপার টেলিভিশন সিরিজের সবচেয়ে প্রতিশ্রুতিশীল অভিনেত্রী: রূপালি গঙ্গোপাধ্যায় সমালোচকদের মতে সেরা চলচ্চিত্র: সর্দার উধম সমালোচকদের বিচারে সেরা অভিনেতা: সিদ্ধার্থ মালহোত্রা (শেরশাহ) সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী: কিয়ারা আদভানি (শেরশাহ)

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App