×

বিনোদন

হিজাব বিতর্কে মুখ খুললেন উরফি জাভেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫৭ এএম

হিজাব বিতর্কে মুখ খুললেন উরফি জাভেদ

উরফি জাভেদ। ছবি: সংগৃহীত

হিজাব বিতর্কে মুখ খুললেন উরফি জাভেদ

হিজাব বিতর্ক নিয়ে গোটা ভারত যখন উত্তাল, তখন এই বিষয়ে মুখ খুললেন বলিউড অভিনেত্রী উরফি জাভেদ। খোলামেলা পোশাক পরার জন্য নেটমাধ্যমে সবসময়ই আলোচনায় থাকেন উরফি। অনেক বারই এ নিয়ে অন্তর্জালে কটাক্ষেরও শিকার হয়েছেন এ অভিনেত্রী।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) হিজাব নিয়ে অবস্থান প্রসঙ্গে উরফি বলেন, মেয়েরা কী পরবে, এটা তাদের স্বাধীনতা। আমাদের এত দিনের লড়াই হিজাব পরার বিরুদ্ধে নয়। বরং মেয়েরা যাতে স্বাধীনভাবে তাদের পছন্দমতো পোশাক পরতে পারে, তার পক্ষে। স্কুলে হিজাব পরলে সমস্যা কীসের?

একইসঙ্গে উরফির প্রশ্ন, সংসদে যদি ইচ্ছেমতো পোশাক পরা যায়, তা হলে অন্য জায়গায় সমস্যা কীসের? খবর আনন্দবাজার পত্রিকার।

উরফি এক সময় তার সাজপোশাক নিয়ে প্রশ্নের উত্তরে বলেছিলেন, জিন্‌স পরায় নিষেধাজ্ঞা ছিল। বুক ঢাকতে হতো ওড়নায়। বাধা পেতে পেতে আমি আজ এই জায়গায় পৌঁছেছি। এখন পোশাকের বিষয়ে কারও বারণ মানতে রাজি নই আমি।

বৃহস্পতিবার বিজেপি সংসদ সদস্য সাধ্বী প্রজ্ঞা সিংহ ঠাকুর বলেন, যারা নিজেদের বাড়িতে নিরাপদ নন, হিজাব তাদেরই প্রয়োজন। তারা বাড়িতেই পরুন। প্রকাশ্যে হিজাব পরার প্রয়োজন নেই। এই প্রসঙ্গে উরফি বলেন, আমি কোনো কিছুরই বিপক্ষে নই। আমি তারও বিপক্ষে (প্রজ্ঞা সংসদে যা পরেন), আবার স্কুলে হিজাব পরারও বিপক্ষে নই। আমায় দেখে কি মনে হয় কেউ কোনো রকম পোশাক পরলে আমি তার বিরোধিতা করতে পারি?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App