×

আন্তর্জাতিক

তুরস্কে সাংবাদিককে গুলি করে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ১১:৩৫ এএম

তুরস্কে সাংবাদিককে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

তুরস্কে সাংবাদিককে গুলি করে হত্যা

গুঙ্গর আরসেলান। ছবি: সংগৃহীত

তুরস্কের উত্তরাঞ্চলে একজন সাংবাদিককে তার অফিসের বাইরে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) পুলিশ এবং স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে এ খবর জানা যায়।

স্থানীয় দৈনিক শেস কোকায়েলির (কোকায়েলির কণ্ঠ) পরিচালক ও প্রধান সম্পাদক গুঙ্গর আরসেলান গুলিবিদ্ধ হয়ে মারাত্মকভাবে আহত হন। তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলে তিনি সেখানেই মারা যান।

স্থানীয় পুলিশ জানিয়েছে তারা একজন সন্দেহভাজনকে আটক করেছে। কিন্তু তারা তাকে শনাক্ত করতে পারেননি এবং আন্দোলন সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি। খবর আল আরাবিয়া ডটনেটের।

প্যারিস ভিত্তিক গণমাধ্যমের অধিকার সংক্রান্ত গ্রুপ রিপোর্টার্স উইদাউট বর্ডারস (আরএসএফ) এর তুরস্কের প্রতিনিধি এরোল ওন্ডারোগলু এএফপিকে বলেছেন, আরসেলান শহরের দুর্নীতি বিষয়ে অনুসন্ধান করতেন। তিনি এ হত্যার নিন্দা জানিয়ে জড়িতদের শনাক্ত করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহবান জানান।

শেস কোকায়েলির সর্বশেষ দুটি সংস্করণে আরসেলান শহরের মেয়রকে অভিযুক্ত করেছিলেন। যিনি ক্ষমতাসীন একে পার্টির সদস্য, পার্টির ঘনিষ্ঠ একটি গ্রুপকে ‍তিনি কাজ পাইয়ে দিয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল।

আরসেলান অবশ্য আক্রমণের লক্ষ্যবস্তু ছিলেন এবং পূর্ববর্তী প্রবন্ধগুলোর জন্য ইতোমধ্যে তা সংঘটিত হলো। ওন্ডারোগলু এএফপিকে আরও বলেন, অনেক মানুষ তাকে দুর্নীতির বিরুদ্ধে সাহসী মানুষ হিসেবে মূল্যায়ন করতো।

আরএসএফের সর্বশেষ বৈশ্বিক তালিকায় গণমাধ্যমের স্বাধীনতা সূচকে তুরস্ক ১৫৩তম অবস্থানে ছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App