×

সারাদেশ

চট্রগ্রামের বাজারে ২২০ কেজির কৈ কোরাল মাছ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৭ পিএম

চট্রগ্রামের বাজারে ২২০ কেজির কৈ কোরাল মাছ!

২২০ কেজি ওজনের কৈ কোরাল মাছটি

চট্রগ্রামের কাজীর দেউড়ি বাজারে আনা একটি ২২০ কেজির কৈ কোরাল মাছ দেখতে ভিড় করেছেন অনেক ক্রেতা। অনেকে মাছটির সঙ্গে নিজের ছবি তুলে ছড়িয়ে দিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। রবিবার (২০ ফেব্রুয়ারি) কক্সবাজার থেকে ১ লাখ ৭০ হাজার টাকায় মাছটি চট্টগ্রামের এই খুচরা বাজারে আনা হয়।

কাজীর দেউড়ি বাজারের মাছ বিক্রয়কারী প্রতিষ্ঠান সৈয়দ শাহের আনা বিশাল এ মাছের ক্রেতা না থাকায় কেটে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন বিক্রেতা।

এ প্রসঙ্গে প্রতিষ্ঠানটির বিক্রেতা মো. রনি জানান, কাজীর দেউড়ি বাজারে এমন অনেক বড় ক্রেতা আসেন যারা বড় সাইজের সাগরের মাছ কিনতে পছন্দ করেন। এ কারণেই ২২০ কেজির কৈ কোরাল মাছটি কক্সবাজার থেকে এনেছি। কক্সবাজারের কয়েকজন জেলে বড় মাছটি পাওয়ার পর আমাদের ফোন করেন। পরে আমরা সেটি এখানে নিয়ে আসি। মাছটি আনার পর অনেকে দেখতে ভিড় করেন। তবে কিনেননি কেউই।

তিনি বলেন, মূলত এটির সাইজ অনেক বড় হওয়ায় কিনতে ক্রেতারা আগ্রহী হচ্ছেন না। তারপরও আমরা আশাবাদী সামুদ্রিক বড় মাছের আলাদা স্বাদ থাকায় বড় কোনো ক্রেতা এটি কিনবেন। কারণ চট্টগ্রামে রেওয়াজ আছে বড় মাছ কিনে অনেকে ঘনিষ্ট স্বজনদের বাসা-বাড়িতে উপহার হিসেবে পাঠান। তবে কেউ না কিনলে সোমবার সকালে মাছটি কেটে টুকরো করে বিক্রি করা হবে।

এক ক্রেতা এরই মধ্যে প্রতিকেজি ১২০০ টাকায় ৮০ কেজি কেনার আগ্রহও প্রকাশ করেছেন। এমন অনেক ক্রেতা নানা মাধ্যমে যোগাযোগ করছেন বলে জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App