×

চিত্র বিচিত্র

ঘূর্ণিঝড়ের মাঝেই লন্ডনে বিমান অবতরণ, এয়ার ইন্ডিয়ার পাইলটকে কুর্নিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৫ পিএম

ঘূর্ণিঝড়ের মাঝেই লন্ডনে বিমান অবতরণ, এয়ার ইন্ডিয়ার পাইলটকে কুর্নিশ

ঘূর্ণিঝড় ইউনিসের দাপটের মাঝেই নিরাপদে লন্ডনে অবতরণ এয়ার ইন্ডিয়া বিমানের

উত্তর-পশ্চিম ইউরোপে ঘূর্ণিঝড় ইউনিসের ঝড়ো বাতাসের মধ্যেই লন্ডনের হিথ্রো বিমানবন্দরে নিরাপদে অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের। এই ঝড়ের জন্য যেখানে শত শত ফ্লাইট বাতিল, সেখানে ভারতীয় সংস্থার দু’টি বিমান অভাবনীয় ভাবে অবতরণ করে লন্ডনে। অবতরণের সেই ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এয়ার ইন্ডিয়ার অভিজ্ঞ পাইলটকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বিশ্বজোড়া মানুষ। খবর হিন্দুস্তান টাইমস।

ভারতীয় বিমানের অবতরণটি ইউটিউব চ্যানেল বিগ জেট টিভিতে লাইভ-স্ট্রিম করা হয়েছিল। হিথ্রোতে বিমানের অবতরণ এবং টেক-অফের লাইভ স্ট্রিম করে এই চ্যানেল। লাইভ স্ট্রিমের সময় ভাষ্যকার ছিলেন জেরি ডায়ারস। বিমানের প্রতিটি গতিবিধির বর্ণনা দিচ্ছিলেন তিনি। নিরাপদে বিমানটি অবতরণ করতেই ভাষ্যকার ভারতীয় সংস্থার পাইলটকে প্রশংসায় ভরিয়ে দেন। জানা গেছে, ঝড়কে হারিয়ে এয়ার ইন্ডিয়ার দু’টি বিমান নিরাপদে অবতরণ করে লন্ডনে। রিপোর্ট অনুযায়ী, শুক্রবার বিকেলে ফ্লাইটগুলো হিথ্রোতে অবতরণ করে। AI-147 হায়দরাবাদ থেকে উড়ে গিয়েছিল এবং এর ক্যাপ্টেন ছিলেন অঞ্চিত ভরদ্বাজ; AI-145 গোয়া থেকে উড়ে গিয়েছিল এবং এর ক্যাপ্টেন ছিলেন আদিত্য রাও।

উল্লেখ্য, প্রবল ঘূর্ণিঝড় ইউনিসের দাপটে নাজেহাল অবস্থা যুক্তরাজ্যের। ঘূর্ণিঝড়ে অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ঝড়ের বেগে লন্ডনের O2 অ্যারেনা স্টেডিয়ামের ছাদও উড়ে গিয়েছে। তাছাড়া দেশজুড়ে বহু বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘূর্ণিঝড়ের জেরে সেদেশের পরিবহণ ব্যবস্থা পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। ঝড়ের জেরে বহু ফ্লাইট বাতিল করা হয়েছে। লন্ডনসহ দেশের গুরুত্বপূর্ণ বিমান বন্দরগুলিতে প্রায় দু’লক্ষেরও বেশি মানুষ আটকে পড়েন।

https://twitter.com/thekiranbedi/status/1495082198202220545?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1495082198202220545%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fbangla.hindustantimes.com%2Fnation-and-world%2Fvideo-of-air-india-flight-landing-in-london-during-cyclone-eunice-goes-viral-31645358434437.html

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App