×

জাতীয়

সংবাদ প্রতিদিন প্রকাশক বুলুর জামিন দাবিতে সাংবাদিক সমাবেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৭:২৩ পিএম

সংবাদ প্রতিদিন প্রকাশক বুলুর জামিন দাবিতে সাংবাদিক সমাবেশ

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এমএনএইচ বুলুর জামিন দাবিতে সমাবেশের আয়োজন করা হয়। ছবি: ভোরের কাগজ

বিএনএস গ্রুপের চেয়ারম্যান ও দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এমএনএইচ বুলুর দ্রুত জামিনের দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে প্রেস ক্লাবের সামনে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকায় কর্মরত সংবাদকর্মী ও বিএনএস গ্রুপ আয়োজিত সমাবেশে তারা এ দাবি জানান।

সাংবাদিক সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক জেলখানায় আটক থাকায় পত্রিকাটিতে কর্মরত সংবাদকর্মীরা নিয়মিত বেতন পাচ্ছেন না, যার ফলে ওই পত্রিকায় এক ধরনের অস্থিরতা তৈরি হয়েছে। দেশের সংবাদপত্রগুলোতে এই করোনাকালীন সময়ে একধরনের অস্থিরতা চলছে। সেখানে বুলু প্রায় ১ হাজার মানুষের এক মাসের খরচ চালিয়ে আসছেন। তাই মানবিক বিচেনায় তিনি জামিন চাইতেই পারেন। আজ সংবাদকর্মীসহ উনার হাজার হাজার কর্মচারী মানবেতর জীবন যাপন করছেন। তিনি জেলে থাকলে সাংবাদিকসহ কর্মচারীরা আরও বিপদে পড়বে। তাই বুলু সাহেবের দ্রুত জামিনে মুক্তি চাই। কুদ্দুস আফ্রাদ আরও বলেন, সরকার গণমাধ্যমকর্মী আইন করতে যাচ্ছে। এই গণমাধ্যমকর্মী আইনে অনেক অসঙ্গতি রয়েছে। এসব অসঙ্গতি দূর করে এ আইনটি পরিচ্ছন্ন করতে হবে।

তিনি আরও বলেন দীর্ঘদিন পত্রিকাটির প্রকাশক জেলখানায় আটক থাকায় দৈনিক সংবাদ প্রতিদিনে যে অস্থিরতা তৈরি হয়েছে এই অস্থিরতা দূর করার জন্য এমএনএইচ বুলুকে জামিন দিয়ে গণমাধ্যমকর্মীদের বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে।

সমাবেশে বিএনএস গ্রুপের জেনারেল ম্যানেজার মুকসেদুজ্জামান বলেন, প্রতিষ্ঠানের চেয়ারম্যান জেলখানায় আটক থাকায় বিএনএস গ্রুপের হাজার হাজার কর্মরত শ্রমিক কর্মকর্তা-কর্মচারী মাসের পর মাস বেতন থেকে বঞ্চিত হচ্ছে। সমাজসেবক এ শীর্ষ ব্যবসায়ী ষড়যন্ত্রমূলক মামলায় জামিন নিতে গেলে আদালত তার জামিন আবেদন বাতিল করে তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন। তিনি প্রধানমন্ত্রী, আইনমন্ত্রী ও প্রধান বিচারপতির হস্তক্ষেপ কামনা করে বলেন, এমএনএইচ বুলুকে জামিনে মুক্তি দিলে তিনি আদালতের নির্দেশনা মেনে চলবেন এবং বিএনএস গ্রুপের সংবাদকর্মীদের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করে দিবেন।

সংবাদ প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক রিমন মাহফুজের সভাপতিত্বে জয়বাংলা সাংবাদিক মঞ্চের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান বাবুর পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন ডিইউজে এর সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, সোহেল চৌধুরী, সাংবাদিক নেতা লায়েকুজ্জামান, মেহেদী হাসান, আবু সাঈদ, টেলিভিশন রিপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সালাম মাহমুদ প্রমুখ। বক্তারা অবিলম্বে দৈনিক সংবাদ প্রতিদিন পত্রিকার প্রকাশক এমএনএইচ বুলর জামিনে মুক্তির দাবি জানিয়ে বলেন, সংবাদকর্মী ও শ্রমিকদের বকেয়া বেতন-ভাতার জন্য এমএনএইচ বুলুর জামিনে মুক্তি জরুরী। অন্যথায় সাংবাদিক সমাজ আন্দোলনের ডাক দিবেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App