×

প্রবাস

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২২, ০৪:২১ পিএম

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

গোলাম মোস্তফা। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের থাবাংচুতে এক বাংলাদেশিকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় ওই প্রবাসীর নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম গোলাম মোস্তফা (৩৮)। তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

পরিবারিক সূত্র জানায়, দক্ষিণ আফ্রিকার স্থানীয় সন্ত্রাসীরা কিছু দিন আগে গোলাম মোস্তফার কাছে চাঁদা দাবি করে। মোস্তফা চাঁদা দিতে অস্বীকার করায় শুক্রবার তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে পরিবার ধারণা করছে।

নিহত গোলাম মোস্তফার ভাই গোলাম সারওয়ার বলেন, দক্ষিণ আফ্রিকাপ্রবাসী দুই আত্মীয় মাহবুবুর রহমান ও দেলোয়ার হোসেনের মাধ্যমে তারা গোলাম মোস্তফার মৃত্যুর খবর পেয়েছেন। মুঠোফোনে দুই আত্মীয় বলেন, বাংলাদেশ সময় রাত একটায় একদল সন্ত্রাসী গোলাম মোস্তফার ব্যবসাপ্রতিষ্ঠানে ঢুকে তাকে পেছন থেকে গুলি করে। এতে ঘটনাস্থলেই গোলাম মোস্তফার মৃত্যু হয়। এ সময় দোকানে থাকা ফেনীর দাগনভূঁইয়া এলাকার বাসিন্দা সাখাওয়াত হোসেনকেও সন্ত্রাসীরা গুলি করে। গুলি লাগার পর সাখাওয়াত দৌড়ে পালিয়ে যান। এ সময় সন্ত্রাসীরা দোকানের মালামাল লুট করে।

২০১৪ সালে গোলাম মোস্তফা দক্ষিণ আফ্রিকায় পাড়ি জমান। সেখানে গোলাম মোস্তফা যৌথভাবে ব্যবসা শুরু করেন। সর্বশেষ ২০১৯ সালে গোলাম মোস্তফা দেশে এসেছিলেন। ২০২০ সালের জানুয়ারিতে তিনি আবার দক্ষিণ আফ্রিকায় যান।

গোলাম সারওয়ার বলেন, হঠাৎ ভাইয়ের এমন মৃত্যুর খবরে পরিবারের সবাই শোকে কাতর হয়ে পড়েছেন। দক্ষিণ আফ্রিকার একই এলাকায় থাকা বাংলাদেশিদের মাধ্যমে তার ভাইয়ের লাশ দেশে আনার প্রস্তুতি চলছে।

তবে এ বিষয়ে সেনবাগ থানা পুলিশ কোনো তথ্য জানাতে পারেনি। জানতে চাইলে সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে সেনবাগ উপজেলার এক প্রবাসী নিহত হওয়ার খবর তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে দেখেছেন। তবে এ বিষয়ে নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে থানায় এখনও কিছু জানানো হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App