×

জাতীয়

সার্চ কমিটিতে বিএনপির নাম দেয়ার প্রশ্নই আসে না: রিজভী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫৪ পিএম

সার্চ কমিটিতে বিএনপির নাম দেয়ার প্রশ্নই আসে না: রিজভী

শুক্রবার জিয়ার মাজারে তাঁতী দলের শ্রদ্ধা নিবেদন শেষে রুহুল কবির রিজভী। ছবি: ভোরের কাগজ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, নিশিরাতের সরকারের বানানো সার্চ কমিটিকে বিএনপি প্রত্যাখ্যান করেছে। সেখানে নাম দেয়ার প্রশ্নই ওঠে না। আসলে জনমনে বিভ্রান্তি সৃষ্টির জন্য সরকারের মন্ত্রীরা মিথ্যাচার করছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) তাঁতীদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, বর্তমান সার্চ কমিটিতে যারা আছেন সবাই আওয়ামী লীগের। মূলতঃ এটি সার্চ কমিটি নয় এটি হলো ক্রাশ কমিটি। তাদের দ্বারা যে কমিশন গঠিত হবে তারাও তাই হবে। এ কমিটির মাধ্যমে যে ইসি গঠিত হবে তারা জালিয়াতি ও পাতানোর নির্বাচনই উপহার দিবে। আরেকটি পাতানো নির্বাচন আয়োজনের জন্য শেখ হাসিনা তা করেছেন। আমরা পরিষ্কার বলে দিতে চাই এ সরকারের অধীনে কোন নির্বাচনে অংশ নিবে না বিএনপি। আন্দোলনের মাধ্যমে নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করে তাদের দ্বারা গঠিত নির্বাচন কমিশনের অধীনেই বিএনপি নির্বাচনে অংশ নিবে।

নিত্যপণ্য দ্রব্যের ভয়ঙ্কর উর্ধ্বগতির সমালোচনা করে রিজভী বলেন, এখন শীতকাল রবিশষ্যের মৌসুম। এখন নিত্যপণ্যের দাম কম থাকার কথা। অথচ সরকারের মন্ত্রী এমপিদের দুর্নীতির কারণে নিত্যপণ্যের দাম হু হু করে বাড়ছে। সে দিকে তাদের কোনো নজর নেই। জনগণ বাঁচুক না বাঁচুক তাদের কিছু যায় আসে না। বর্তমানে মিথ্যাই হয়েছে তাদের একমাত্র অবলম্বন। এ সময় তিনি তাঁত শিল্প র্ধ্বসের জন্য সরকারকে দায়ী করেন। তাঁতী দলের আহবায়ক আবুল কালাম আজাদসহ নেতা কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App