×

জাতীয়

সন্ত্রাস নির্মূলে পাশে থাকবে ইন্টারপোল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৪৫ এএম

সন্ত্রাস নির্মূলে পাশে থাকবে ইন্টারপোল

বৃহস্পতিবার ইন্টারপোল সভাপতি মেজর জেনারেল ড. আহমেদ নাসের আল রাইছির সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বৈঠক হয়

বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ দেয়া ও গোয়েন্দা তথ্য বিনিময়সহ সব ধরনের সন্ত্রাস নির্মূল কার্যক্রমে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন ইন্টারপোলের সভাপতি মেজর জেনারেল ড. আহমেদ নাসের আল রাইছি। গত বুধবার সন্ধ্যায় দুবাইয়ের একটি হোটেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সৌজন্য সাক্ষাতে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন। গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বাংলাদেশ ইমিগ্রেশন এবং পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আইয়ূব চৌধুরী, সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী ও সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইন্টাপোলের সভাপতি বাংলাদেশে জঙ্গিবাদসহ সন্ত্রাসী কার্যক্রম নিয়ন্ত্রণে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে ধন্যবাদ জানান। পরে ইন্টারপোলের সভাপতি আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশিক্ষণ প্রদান ও গোয়েন্দা তথ্য বিনিময়সহ সব ধরনের সন্ত্রাস নির্মূল কার্যক্রমে বাংলাদেশের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

এর আগে, একইদিন দুপুরে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) উপপ্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী লে. জেনারেল শেখ জায়েদ আল নাহিয়ানের সঙ্গে ‘দুবাই এক্সপো-২০২২’র একটি ভেন্যুতে ঘণ্টাব্যাপী বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। দুই দেশের পারস্পরিক সম্পর্ক বাড়ানোর প্রয়াসে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি ও উন্নয়নে দুই দেশ একত্রে কাজ করবে বলে জানিয়েছেন শেখ জায়েদ আল নাহিয়ান। এ সময় দক্ষ জনশক্তিরও প্রশংসা করেন ইউএই উপপ্রধানমন্ত্রী। আলোচনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় থেকে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের সম্পর্ক নিয়ে কথা বলেন শেখ জায়েদ আল নাহিয়ান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের দ্রুত অগ্রগতির প্রশংসা করেন তিনি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালে শেখ নাহিয়ান তা গ্রহণ করেন এবং দুই দেশের সুবিধাজনক সময়ে তিনি বাংলাদেশ ভ্রমণ করবেন বলে জানান। বৈঠক শেষে দুই নেতা ঊর্ধ্বতন কর্মকর্তারা দুবাই এক্সপোতে বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App