×

আন্তর্জাতিক

ভারতে বেতন না পেয়ে বার্তাকক্ষে সাংবাদিকের আত্মহত্যা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ১২:২৩ এএম

ভারতে বেতন না পেয়ে বার্তাকক্ষে সাংবাদিকের আত্মহত্যা

ভারতীয় সাংবাদিক টি কুমার

বেতন বকেয়া থাকায় বার্তাকক্ষে আত্মহত্যা করেছেন ভারতীয় সাংবাদিক টি কুমার (৫৬)। ঘটনাটি ভারতের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ তামিলনাড়ুর চেন্নাইয়ে। দীর্ঘদিন ধরে তিনি ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়ায় (ইউএনআই) কাজ করেন। ১৯৮৬ সালে ফটোসাংবাদিক হিসেবে যোগ দেন।

গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) তার মরদেহ ইউএনআই কার্যালয় থেকে উদ্ধার করে পুলিশ। স্থানীয় একটি হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দীর্ঘদিনের অভিজ্ঞ সাংবাদিক টি কুমারের আত্মহত্যার ঘটনায় ইউএনআই অল ইন্ডিয়া এমপ্লয়িজ ফ্রন্ট শোক প্রকাশ করেছে। বিবৃতিতে উল্লেখ করা হয়, মাসখানেক আগে তার স্ত্রী সড়ক দুর্ঘটনায় আহত হন। এসময় অফিসে তিনি বকেয়া বেতন এক লাখ রুপি চেয়েছিলেন। কিন্তু তাকে দেয়া হয় মাত্র ২৫ হাজার রুপি। এরপর আগামী মেয়ের বাগদানের কথা জানিয়ে অফিসে পাঁচ লাখ রুপি চেয়ে আবার আবেদন করেন তিনি। কিন্তু এবার ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কাছে ইতিবাচক সাড়া পাননি।

বিবৃতিতে টি কুমারের মৃত্যুর বিষয়টি তদন্ত করে ‘আত্মহত্যায় প্ররোচনা দেয়ার পেছনে কারা জড়িত’ সেটি খতিয়ে দেখার দাবি করা হয়েছে। একই সঙ্গে ক্ষতিপূরণ হিসেবে ১০ লাখ রুপি এবং এক সপ্তাহের মধ্যে বকেয়া বেতন পরিশোধের জন্য ইউএনআই কর্তৃপক্ষকে চাপ দেয়া হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ইউএনআইয়ের কর্মীদের ৬০ মাসের বেতন বকেয়া থাকায় সংকট সৃষ্টি হয়েছে। আর দিল্লিতে ইউএনআই বোর্ড ও এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষই সৃষ্টি করেছে। কিন্তু তারপরেও কর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করছে তারা।

শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী

এদিকে টি কুমারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তামিরনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন। রাজ্যের সাংবাদিক কল্যাণ তহবিল থেকে তিন লাখ রুপি দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App