×

খেলা

বিপিএল ফাইনালে বিকেলে মুখোমুখি কুমিল্লা-বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৩৮ এএম

বিপিএল ফাইনালে বিকেলে মুখোমুখি কুমিল্লা-বরিশাল

শুক্রবার বিকেলে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিপিএল শিরোপা জয়ের লড়াইয়ে নামছে মোস্তাফিজ-সাকিবের কুমিল্লা-বরিশাল

বিপিএল ফাইনালে আজ শুক্রবার বিকেলে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। সাত দলের লড়াইয়ে টিকে থাকা এই দুই দলকে টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করা হচ্ছে। বিপিএলের আজকের ফাইনাল ম্যাচটি শুরু হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে, বিকেল পাঁচটায়।

যদিও টুর্নামেন্ট শুরুর আগে সময় নির্ধারণ করা হয়েছিলো সন্ধ্যা সাড়ে ছয়টায়, কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সেটি এক ঘণ্টা এগিয়ে নেয়।

এবারের বিপিএলের লিগ ও প্লে-অফ পর্বজুড়েই আকর্ষণ ছিলো এই দুই দলই। দেশি তারকাদের কম্বিনেশনেও দুর্দান্ত ছিল কুমিল্লা ও বরিশাল। সেই হিসাবে টুর্নামেন্টে সেরা দুটি দলই আজ লড়াই করবে শিরোপার জন্য।

ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, মুজিব উর রহমান, মঈন আলী, ফাফ ডু প্লেসি, সুনিল নারাইনদের মতো ক্রিকেটাররা বিশ্ব টি-টোয়েন্টি লিগের সেরা ক্রিকেটার হিসেবেই বিবেচ্য। তারাই এবার বিপিএলে কুমিল্লা ও বরিশালের হয়ে জমাবেন ফাইনাল ম্যাচ। দর্শকরাও তাদের চার-ছক্কার বৃষ্টি দেখার জন্য মুখিয়ে আছেন।

এবারের বিপিএলে মোট সাতটি দল অংশ নেয়- কুমিল্লা ভিক্টোরিয়ানস, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ ঢাকা, সিলেট সানরাইজার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। এর মধ্যে শীর্ষ দুদল হিসেবেই ফাইনালে উঠেছে বরিশাল ও কুমিল্লা। লিগ পর্বে ১০ ম্যাচে সাত জয়ে সবচেয়ে বেশি ১৫ পয়েন্ট নিয়ে প্লে-অফে ওঠে সাকিবের বরিশাল। অন্যদিকে সমান ম্যাচ খেলে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে কুমিল্লা। কোয়ালিফায়ার রাউন্ডে প্রথম দেখাতেই কুমিল্লাকে হারিয়ে সরাসরি ফাইনালে উঠে সাকিবের দল। অন্যদিকে, দ্বিতীয় কোয়ালিফায়ারে জয় নিয়ে ফাইনালের টিকেট পায় কুমিল্লা। এবারের টুর্নামেন্টের এ দুই সেরা দল লড়বে ফাইনালে। দেখা যাক, এবার কার হাতে বিপিএলের শিরোপা ওঠে- মোস্তাফিজ নাকি সাকিব?

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App