×

জাতীয়

নিত্যপণ্যের মূল্য স্বাভাবিকে কঠোর নজরদারি চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২২, ০৮:২৯ পিএম

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্বাভাবিক থাকার জন্য বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। বাজার মনিটরিং জোরদার করা হয়েছে। ভোক্তা যাতে প্রতারিত না হন, সেজন্য সর্বাধিক গুরুত্ব দিয়ে বাণিজ্য মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। ভোজ্যতেল, ডাল, চিনি, পেঁয়াজ এরমতো আমদানি নর্ভরপণ্য যাতে সঠিক মূল্যে বিক্রয় হয়, সেজন্য সরকার কঠোর নজরদারি করছে।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) অপু মুনশি ম্যামোরিয়াল ট্রাষ্ট এবং নোটারি ক্লাব অফ উত্তরার উদ্যোগে রংপুর সার্কিট হাউজে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশে পর্যাপ্ত আলু উৎপাদিত হচ্ছে। আলুর ন্যায্যমূল্য নিশ্চিত করতে রপ্তানি বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দেশের রপ্তানি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এবছর ৫১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আলু রপ্তানি থেকে আয় এতে অবদান রাখবে। সরকার আলু উৎপাদন, ব্যবহার ও রপ্তানির বিষয়ে সজাগ রয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুর অঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি করতে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রায় একশত কোটি টাকা ব্যয়ে রংপুরে ক্যান্সার হাসপাতাল নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বঙ্গবন্ধু ম্যামোরিয়াল হাসপাতাল এর চিকিৎসা সেবার মান বড়ানোর উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ ছাড়া, অপু মুশি ম্যামোরিয়াল ট্রাষ্ট রংপুরে প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে ৫০ বেডের ‘ক্যানসার হাসপাতাল প্রকল্প-রংপুর’ বাস্তবায়নের কাজ দ্রুত এগিয়ে চলছে। এতে সহযোগিতা প্রদানের জন্য ঢাকার নোটারি ক্লাব উত্তরা এগিয়ে এসেছে। মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিৎ করতে সরকারের পাশাপাশি বেসরকারি খাতও এগিয়ে এসেছে।

এরআগে অপু মুনশি ম্যামোরিয়াল ট্রাষ্ট এর ক্যানসার হাসপাতাল নির্মাণ কাজ পরিদর্শন করেন বাণিজ্যমন্ত্রী। এসময় ঢাকার নোটারি ক্লাব অফ উত্তরা এর প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,এমপি নোটারি ক্লাব উত্তরা এর সদস্য।

ঢাকা থেকে আগত নোটারি ক্লাব অফ উত্তরার প্রেসিডন্ট নোটারিয়ান জুলহাস আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান, রংপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার(ক্রাইম) মারুফ হাসান, রংপুর মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডাক্তার বিমল চন্দ্র রায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App