পূর্ব ইউক্রেনে সেনাবাহিনী-বিচ্ছিন্নতাবাদী সংঘাত

আগের সংবাদ

কুষ্টিয়ায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা, গুলিবিদ্ধ ৩

পরের সংবাদ

শহীদ মিনারে একসঙ্গে ৫ জনের বেশি নয়, লাগবে টিকা সনদ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ২:২৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৮, ২০২২ , ৯:১১ অপরাহ্ণ

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিটি সংগঠনের পক্ষ হতে সর্বোচ্চ পাঁচ জন ও ব্যক্তিপর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ দুজন ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানাতে পারবেন। আজ শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে বিষয়টি জানান।

তিনি জানান, মাস্ক পরা ছাড়া শহীদ মিনার এলাকায় কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। একই সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা এবং দিবসটি পালনে নিয়োজিত সব প্রতিষ্ঠান ও সংলগ্ন এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় এ পদক্ষেপ নেয়া হচ্ছে।

এর আগে এসব সিদ্ধান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠকেও গৃহীত হয়েছিল। বিষয়টি নিয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা ফয়সল হাসান বলেন, বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর বিশেষ অবদানের বিষয়টি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের বিভিন্ন কর্মসূচিতে উপস্থাপিত হবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

২১ ফেব্রুয়ারি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনে সঠিক নিয়মে, সঠিক রং ও মাপে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়