×

আন্তর্জাতিক

শতাধিক কোটি টাকার বিনিময়ে মামলা থেকে অব্যাহতি অ্যান্ড্রুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ০৬:০৯ পিএম

বিপুল অঙ্কের অর্থ দিয়ে যৌন হেনস্থার মামলা আদালতের বাইরে মিটিয়ে নিলেন প্রিন্স অ্যান্ড্রু। রাজপরিবার সূত্রের খবর, যুবরাজ চার্লস এবং পরিবারের অন্য সদস্যদের চাপেই এই সিদ্ধান্ত নিয়েছেন অ্যান্ড্রু।

যুক্তরাষ্ট্রের এক আদালতে অ্যান্ড্রুর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে মামলা করেছিলেন ভার্জিনিয়া জিওফ্রে নামে এক কিশোরী। রাজকুমারের কাছ থেকে এক কোটি পাউন্ডের বিনিময়ে সেই মামলা তুলে নিতে সম্মত হয়েছেন ভার্জিনিয়া। খবর আনন্দবাজার পত্রিকার।

তার আইনজীবী জানিয়েছেন, প্রতিশ্রুত অর্থ হাতে পেলেই তারা আদালতে মামলা খারিজ করে দেবেন। তাছাড়া, আরও বেশ কিছু অর্থ একটি যুক্তরাষ্ট্রের স্বেচ্ছাসেবী সংস্থাকে ‘অনুদান’ দেবেন অ্যান্ড্রু। যৌন হেনস্থার শিকার যে সব কিশোরী, তাদের সাহায্যার্থে সেই স্বেচ্ছাসেবী সংস্থাটি শুরু করেছেন ভার্জিনিয়া। রানির কাছ থেকে বছরে আড়াই লক্ষ পাউন্ড ‘বৃত্তি’ পান প্রিন্স।

এ বছর রানি দ্বিতীয় এলিজ়াবেথের শাসনকালের প্ল্যাটিনাম জুবিলি, অর্থাৎ ৭০ বছর পূর্তি উৎসব। উৎসবের এই আবহে ছায়া ফেলছিল অ্যান্ড্রুর বিরুদ্ধে কিশোরীকে হেনস্থার অভিযোগ। মৃত যুক্তরাষ্ট্রের ধনকুবের জেফ্রি এপস্টাইনের মাধ্যমে ভার্জিনিয়ার সঙ্গে আলাপ হয়েছিল অ্যান্ড্রুর। ভার্জিনিয়া তখন কিশোরী।

তিনি অ্যান্ড্রুর বিরুদ্ধে মামলা করার সময়ে আদালতে দাবি করেন, তার ইচ্ছার বিরুদ্ধে তার সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হন প্রিন্স। অ্যান্ড্রু অবশ্য সব সময়েই এই অভিযোগ অস্বীকার করে এসেছেন।

ভার্জিনিয়ার আইনজীবী জানিয়েছেন, ‘ক্ষতিপূরণ’ দিলেও তার মক্কেলের কাছে কোনও অনুতাপ প্রকাশ করেননি অ্যান্ড্রু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App