×

জাতীয়

পিতলের মূর্তি দিয়ে টাকা-স্বর্ণালঙ্কার নিয়ে জিনের বাদশাহ উধাও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪১ পিএম

পিতলের মূর্তি দিয়ে টাকা-স্বর্ণালঙ্কার নিয়ে জিনের বাদশাহ উধাও

বৃহস্পতিবার মানিকগঞ্জের সিঙ্গাইরে সোনার বদলে পিতলের মূর্তি দেয় জিনের বাদশাহ পরিচয় দেয়া প্রতারক চক্র। ছবি: ভোরের কাগজ

এক লাফে সম্পদশালী করার টোপ দিয়ে জিনের বাদশাহ স্বর্ণের মূর্তির বদলে পিতলের মূর্তি দিয়ে হাতিয়ে নিয়েছে ৪০ হাজার টাকা এবং স্বর্ণালঙ্কার। এর ফলে নিঃস্ব হয়ে পড়েছেন তিন পরিবার। মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার শায়েস্তা ইউনিয়নের নীলটেক গ্রামে এ ঘটনা ঘটে।

প্রতারণার শিকার তিন পরিবারের সদস্যরা হলেন- ওমর আলীর মেয়ে নুরজাহান (২৪), সিঙ্গাইর পৌর এলাকার নয়াডাঙ্গী মহল্লার রবিউলের মেয়ে পায়েল (১৪) ও আনোয়ার হোসেনের স্ত্রী সুফিয়া বেগম (৫০)।

ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বুধবার সহকারি পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বলা হয়, সপ্তাহখানেক আগে অজ্ঞাত প্রতারক জিনের বাদশা পরিচয়ে পায়েলের সঙ্গে কথা বলা শুরু করে। পরবর্তীতে নানাভাবে ভয়ভীতি ও লোভ দেখিয়ে নীলটেক ব্রীজের উত্তর পাশে ভুয়া স্বর্ণের মূর্তি রেখে যায় ওই প্রতারক চক্র। কাউকে না জানিয়ে গত ১৪ ফেব্রুয়ারি দুপুরে সেই মূর্তি সংগ্রহের নির্দেশ দেয় চক্রের সদস্যরা। তার আগে জ্বীনের বাদশাহকে বিকাশ নম্বরে ৪০ হাজার টাকা দেয়া হয়। মূর্তির রাখার স্থলেও রাখতে বলা হয় ১০ ভরি ওজনের স্বর্ণালঙ্কার। কিছক্ষণ পরে স্বর্ণালঙ্কারগুলোও উধাও হয়ে যায়। পরে প্রতারক মোবাইল ফোনে ক্ষতি হবে জানিয়ে কাউকে বিষয়টি না বলার জন্য অনুরোধ করেন। জিনের বাদশাহর দেয়া মূর্তিটি পিতলের বুঝতে পেরে ভুক্তভোগীরা তাদের আত্বীয়-স্বজনকে জানালে বিষয়টি প্রকাশ পায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রতারকের ফোন বন্ধ ছিল।

এ বিষয়ে সহকারী পুলিশ সুপার (সিঙ্গাইর সার্কেল) রেজাউল হক বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App