×

খেলা

মেসির পেনাল্টি মিস, মান বাঁচালেন এমবাপ্পে

Icon

শামসুজ্জামান শামস

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৪০ এএম

মেসির পেনাল্টি মিস, মান বাঁচালেন এমবাপ্পে
মেসির পেনাল্টি মিস, মান বাঁচালেন এমবাপ্পে
মেসির পেনাল্টি মিস, মান বাঁচালেন এমবাপ্পে

উয়েফা চ্যাম্পিয়ন লিগে আজ রাতে গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে পিএসজি। ম্যাচের অন্তিম মুহূর্তে এমবাপ্পে জয়সূচক গোলটি করে পিএসজির মান বাঁচিয়েছেন। আক্রমণ পাল্টা আক্রমণের এই ম্যাচে দুই দলই সমান তালে লড়াই করেছে। তবে ঘরের মাঠে পিএসজির আক্রমণের তীব্রতা ছিল বেশি। প্রথমার্ধে গোলশূন্য শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধের আক্রমণের তীব্রতা বাড়িয়ে দেন মেসি নেইমাররা। নভেম্বরে ইনজুরিতে পড়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা নেইমার জুনিয়র বুধবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে মাঠে ফিরেন। ৭২ মিনিটের মাথায় ডি মারিয়াকে মাঠ থেকে তুলে নেইমারকে নামানো হয়।

এর আগে ৬০ মিনিটের সময় বিপদ সীমানায় এমবাপ্পেকে ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। মেসির নেওয়া পেনাল্টি শট বামদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক কোর্তোয়া। নেইমার মাঠে নামার পর ৭৫ থেকে ৭৭ মিনিটে তিনটি গোলের সুযোগ অপচয় করে পিএসজির আক্রমণভাগের খেলোয়াররা। ৮১ মিনিটে লুকা মডরিচকে তুলে হ্যাজার্ডকে মাঠে নামায় রিয়াল মাদ্রিদ।

পিএসজির গোলরক্ষক ডোনেরুমাকে বুধবার শক্ত পরীক্ষা ফেলতে পারেনি রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের খেলোয়াড়রা। নির্ধারিত ৯০ মিনিট শেষে ৪ মিনিট ইনজুরি টাইম দেন রেফারি। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে নেইমারের পাস থেকে বল পেয়ে রিয়াল মাদ্রিদের রক্ষণভাগের দুই খেলোয়াড়কে কাটিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করে পিএসজির সমর্থকদের মুখে হাসি ফুটিয়ে তোলেন এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগে বুধবার পিএসজি এবং রিয়াল মাদ্রিদ প্রথমার্ধে সমানতালে লড়াই করেছে। লিওনেল মেসি ও এমবাপ্পের রসায়ন বেশ জমে ছিল। পিএসজির এই দুই তারকা দুটি সহজ সুযোগ অপচয় করেছেন। ১৭ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদ গোলরক্ষক কোর্তোয়াকে ডি বক্সে একা পেয়েও বল জালে জড়াতে পারেন নি কিলিয়ান এমবাপ্পে। ৪২ মিনিটের মাথায় একই কাজ করেছেন লিওনেল মেসি। রিয়াল মাদ্রিদ বেশ কয়েকবার পাল্টা আক্রমণ করেও পিএসজির গোলরক্ষক ডোনেরুমাকে পরাস্ত করতে পারেননি।

প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে পিএসজির খেলোয়ারদের পায়ে বল ছিল ৫৯ শতাংশ এবং রিয়াল মাদ্রিদ এর দখলে ছিল ৪১ শতাংশ। প্রথমার্ধের দুই দলের রক্ষণভাগের খেলোয়াড়রা বেশ কয়েকটি ফাউল করলে রেফারি পকেট থেকে হলুদ কার্ড বের করে তা প্রদর্শন করে দু'দলের দুজনকে সতর্ক করে দেন। বুধবারের ম্যাচটিতে রিয়াল মাদ্রিদ এবং পিএসজির রক্ষণভাগের খেলোয়াড় ফাউল করে খেললে রেফারিকে ছয়বার পকেট থেকে হলুদ কার্ড বের করতে হয়েছে। শেষ মুহূর্তে এমবাপ্পের গোলের জয় পাওয়ায়  সমর্থকরা হাসিমুখে বাড়ি ফিরেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App