×

জাতীয়

নতুন ইসি গঠন: ১০ নাম বাছাইয়ের কাজ শুরু সার্চ কমিটির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৪৫ পিএম

নতুন ইসি গঠন: ১০ নাম বাছাইয়ের কাজ শুরু সার্চ কমিটির

সার্চ কমিটি

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্য ৩২২ জনের নামের তালিকা যাচাই বাছাই করে একটি সংক্ষিপ্ত তালিকা করতে আজ বুধবার বৈঠকে বসেছে সার্চ কমিটি।

বিকাল (১৬ ফেব্রুয়ারি) চারটায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে সার্চ কমিটির অন্য পাঁচ সদস্য এবং সাচিবিক দায়িত্বপালনকারী মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও বৈঠকে উপস্থিত আছেন।

এর আগে গতকাল মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের লক্ষ্যে আজ বুধবার থেকে ১০ নামের প্রস্তাবের প্রক্রিয়া শুরু করা হবে। তিনি জানান, ইসি গঠনে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের প্রস্তাবিত নাম নিয়ে বৈঠকে আলোচনা এবং এ তালিকা সংক্ষিপ্ত করার কাজ দ্রুত শুরু হবে।

মূলত আজকের বৈঠক থেকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার বাছাইয়ে নাম চূড়ান্ত করার পালা অনুসন্ধান কমিটির সামনে। তাই ধারণা করা হচ্ছে, ইসি গঠনে রাজনৈতিক দল ও বিভিন্ন সংগঠন যেসব ব্যক্তির নাম প্রস্তাব করেছে- বৈঠকে সেসব নাম পর্যালোচনা করে চূড়ান্ত করার দিকে এগোতে পারেন তারা।

বৈঠকে সার্চ কমিটির কাছে প্রস্তাবিত ৩২২ জনের তালিকা যাচাই-বাছাই করা হবে। যাদের নাম দুইবার এসেছে, তাদের নাম একবার করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে ১০ জনের নাম রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করা হবে বলে জানান মন্ত্রী পরিষদ সচিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App