সার্চ কমিটির আগামী বৈঠক শনিবার

আগের সংবাদ

টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল ভারত

পরের সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠান খুলছে ২২ ফেব্রুয়ারি

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ১১:০৯ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৭, ২০২২ , ১২:০৪ পূর্বাহ্ণ

শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি আর বাড়ছে না। করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় ২২ ফেব্রুয়ারি থেকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) কারিগরি কমিটির সঙ্গে বৈঠক শেষে শিক্ষামন্ত্রী এ তথ্য জানান।

ডা. দীপু মনি বলেন, আমরা সার্বিকভাবে করোনা সংক্রমণের অবস্থা পর্যালোচনা করে সিদ্ধান্ত নিয়েছি। তবে শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান কার্যক্রম পরিচালনা করতে হবে।

তিনি জানান, করোনা বিষয়ক জাতীয় পরামর্শ কমিটিও মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পক্ষে মত দিয়েছে।

একটি বেসরকারি টিভি চ্যানেলের লাইভ অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে শিক্ষামন্ত্রী বলেন, যারা টিকা দিয়েছেন তারা শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ক্লাস করবে। আর যাদের টিকা দেয়া হয়নি তারা টিকা নেয়ার আগ পর্যন্ত অনলাইনে ক্লাস করবেন।

মন্ত্রী বলেন, আপাতত প্রাথমিক পর্যায়ের শিশুদের ক্লাস শুরুর বিষয়ে আমরা ভাবছি না। আরও একসপ্তাহ পরিস্থিতি দেখার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেব।

এর আগে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছিলেন করোনা পরিস্থিতির উন্নতি ও সবাই টিকাগ্রহণ করলে চলতি মাসের শেষের দিকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হতে পারে।

২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে খুলে দেয়া হয় শিক্ষাপ্রতিষ্ঠান। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না।

এরপর নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় গত জানুয়ারি আবারও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়