শহীদ মিনারে একসঙ্গে ৫ জন ফুল দিতে পারবেন

আগের সংবাদ

রাজধানীতে কলেজছাত্রীকে চারদিন আটকে রেখে গণধর্ষণ

পরের সংবাদ

নতুন ইসি গঠন: তালিকা ছোট হয়ে এখন ৫০ জনে

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ৯:৩০ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ৯:৩৬ অপরাহ্ণ

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগের জন্যে ৩২২ জনের নামের তালিকা থেকে যাচাই বাছাই করে ৫০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করেছে ইসি গঠনে সার্চ কমিটি। প্রথম বৈঠকেই বাদ পড়েছেন ২৭২ জন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল চারটা ৪০ মিনিটে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সার্চ কমিটির বৈঠক শুরু হয়, সন্ধ্যে সাড়ে ৮টা নাগাদ বৈঠক শেষে এ তথ্য জানান সার্চ কমিটির প্রধান ও সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

বুধবার বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে সার্চ কমিটির বৈঠকে আরও উপিস্থত ছিলেন- সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মো. ছহুল হোসাইন এবং কথাসাহিত্যিক ও মনোরোগ বিশেষজ্ঞ আনোয়ারা সৈয়দ হক। তবে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম গতকালের বৈঠকে অনুপস্থিত ছিলেন।

আজকের বৈঠক সূত্রে জানা গেছে, গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) যে ৩২২ জনের নামের তালিকা প্রকাশিত হয়েছিল প্রথমে তা থেকে দুবার যাদের নাম এসেছে তাদের নাম বাদ দেয়া হয়েছে। এর পরে যে সব ব্যক্তিদের অনিচ্ছা সত্ত্বেও না জানিয়ে কেউ বা কোন দল তাদের নাম দিয়েছেন, অথচ তারা তাতে রাজি নন এমন ব্যক্তিদের নামও সার্চ কমিটি বাদ দেয়া হয়েছে। এভাবে পোর্টফোলিও, দক্ষতা, বয়স ইত্যাদি বিবেচনা করে সার্চ কমিটি ৩২২ জনের নাম থেকে যাচাই-বাছাই করে ৫০ জনের একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করেছে। বাদ দেয়া হয়েছে ২৭২ জনকে।

সার্চ কমিটির পরবর্তি বৈঠক আগামী শনিবার সকালে বলে জানিয়েছে কমিটি। সেখানে এ ৫০ জনের নাম থেকে তাদের কর্মজীবনসহ নানাবিধ সম্পর্কে খোজঁ খবর নিয়ে একটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করা হবে। এবং এটি দ্রুত রাষ্ট্রপতির কাছে পেশ করার কথা জানিয়েছেন সার্চ কমিটির প্রধান ওবায়দুল হাসান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়