দুই দিনেও অপ্রস্তুত বইমেলা, চলছে সাজসজ্জা

আগের সংবাদ

নতুন ইসি গঠন: ১০ নাম বাছাইয়ের কাজ শুরু সার্চ কমিটির

পরের সংবাদ

আমেরিকা থেকে ছেলে ফিরলে বৃহস্পতিবার শেষকৃত্য বাপ্পী লাহিড়ীর

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ৫:৪০ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৬, ২০২২ , ৫:৪১ অপরাহ্ণ

জীবনকে ‘আলবিদা’ জানালেন উপমহাদেশের খ্যাতিমান সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ী। জীবনের অমোঘ সত্য অনুযায়ী চলে গেলেন জীবন নদীর ওপাড়ে। তার গান প্রজন্মের পর প্রজন্মকে মুগ্ধ করেছে। আশির দশকে হিন্দি ছবির গানের ধরন বদলে দিয়েছিলেন এই বাঙালি সংগীত পরিচালক।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে এই কিংবদন্তী শিল্পীর মৃত্যু সংবাদে স্তব্ধ বাপ্পীদার অনুরাগীরা।

মঙ্গলবার রাত ১১.৪৫ মিনিটে মুম্বাইয়ের জুহুরের এক হাসপাতালে জীবনাবসান হয়েছে বাপ্পী লাহিড়ীর। আজ সকালে হাসপাতালের পক্ষ থেকে সংগীতশিল্পীর মৃত্যু সংবাদ জানানো হয়। দিন গড়াতেই পরিবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতি এল। তাতে জানানো হয়েছে আজ নয়, বৃহস্পতিবার বাপ্পি লাহিড়ির শেষকৃত্য সম্পন্ন হবে। পরিবার জানিয়েছে, বাপ্পীদার একমাত্র পুত্র বাপ্পা লস অ্যাঞ্জেলস থেকে বৃহস্পতিবার ভোরে ফিরছে। তারপরই মুম্বাইয়ের পবন হংস মহাশ্মশানে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হবে বাপ্পী লাহিড়ীর।

আনুষ্ঠানিক বিবৃতিতে পরিবার জানিয়েছে, আমাদের কাছে এটা চরম শোকের একটা মুহূর্ত। আমাদের প্রিয় বাপ্পীদা আমাদের ছেড়ে পরোলোকে পাড়ি দিয়েছেন… ওনার আত্মার জন্য দয়া করে শান্তি কামনা করুন। খবর হিন্দুস্তান টাইমস বাংলার।

গত মাসে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল বাপ্পি লাহিড়িকে। এরপর অল্প কিছু সময়ের জন্য বাড়ি ফিরেছিলেন বাপ্পীদা। কিন্তু মঙ্গলবার দুপুরে তার অবস্থার দ্রুত অবনতি ঘটলে, তড়িঘড়ি ফের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসক দীপক নমজোশি সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, বাপ্পীদা অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া এবং বুকে সংক্রমণে ভুগছিলেন। একটানা ২৯দিন এই নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। তবে সুস্থ হয়ে ১৫ই ফেব্রুয়ারি বাড়ি ফেরেন শিল্পী। কিন্তু বাড়িতে একদিন থাকবার পরেই ওনার শারীরিক পরিস্থিতি ফের বিগড়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে ফের হাসপাতালে আনা হয়েছিল, তবে এবার আর শেষরক্ষা হল না। রাত ১১.৪৫ মিনিটে মৃত্যু হয় তার। গত বছর উনি করোনা আক্রান্ত হয়েছিলেন। তারপর থেকেই অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়ায় ভুগছিলেন তিনি।

নভেম্বর মাসে ‘সারেগামাপা’র মঞ্চে হাজির হয়েছিলেন বাপ্পী লাহিড়ী। শেষবার তিনি প্রকাশ্যে আসেন সালমান খানের ‘বিগ বস’ ১৫-র মঞ্চে। নাতি স্বস্তিকের গান ‘বাচ্চা পার্টি’র প্রচারে সেখানে পৌঁছেছিলেন বাপ্পি লাহিড়ি। তার মৃত্যুতে শোকের ছায়া সংগীত জগতে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়