×

বিনোদন

মালায়ালাম ছবিতে অভিনয় করে গর্ববোধ করছি: অন্তু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৫৫ পিএম

মালায়ালাম ছবিতে অভিনয় করে গর্ববোধ করছি: অন্তু

সুদর্শনা গ্ল্যামারাস তরুণী অন্তু রহমানী। তিনি শরীয়তপুরের মেয়ে, কিন্ত তার বেড়ে ওঠা সুদূর অস্ট্রেলিয়াতে। অন্তু সেখানেই পড়াশোনা করেছেন। এরপর বছর কয়েক আগে পাশের দেশ ভারতের চলচ্চিত্রে অভিনয়ের জন্যে ডাক পান। নাম লেখান তেলেগু চলচ্চিত্রের নায়িকা হিসেবে। সেখানকার চলচ্চিত্রে অভিনয়ও করেছেন অন্তু।

এই প্রতিবেদকের সঙ্গে কথা বলার সময় অন্তু জানান, কিছুদিন আগে মুক্তি পেয়েছে তার অভিনীত দ্বিতীয় মালায়ালম চলচ্চিত্র 'মেপ্পাদিয়ান'। এখানে অন্তু ছাড়াও আরও অভিনয় করেন উন্নি মুকুন্দম, সাইজা, কট্টায়াম, আজু প্রমুখ। এটি পরিচালনা করেছেন বিষ্ণু মোহন। এতে নায়িকা চরিত্রে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত প্রথম মালায়ালাম ছবির নাম - জ্যাক অ্যান্ড ড্যানিয়েল।

মুক্তি পাওয়া দ্বিতীয় ছবি মেপ্পাদিয়ান প্রসঙ্গে অন্তু বলেন, মুক্তির পর ছবিটি সেখানকার দর্শকমহলে বেশ ভালো সাড়া ফেলে দেয়। ইতিমধ্যেই ছবিটি সুপারহিট তকমা পেয়েছে। ছবিটি সুপারহিট হওয়ায় এই ছবির কলাকুশলীদের নিয়ে সাকসেস পার্টিও অনুষ্ঠিত হয়েছে।

অন্তু আরও বলেন, আমি বাংলাদেশের বাংলা ভাষাভাষী মেয়ে হয়েও তেলেগু ইন্ডাস্ট্রিতে এত ভালো সাড়া পাওয়ায় সত্যিই মুগ্ধ হয়েছি। প্রথম কোনো বাংলাদেশের মেয়ে হিসেবে আমি সেখানে হিট সিনেমা উপহার দিয়েছি। এতে আমি খুব গর্ববোধ করছি।

তিনি জানান, সেখানকার ভাষা শিখতে তার প্রায় তিন মাসের মত সময় লেগেছে। এরপর থেকে বেশ ভালোভাবেই তাদের মত করে তাদের ভাষায় কথা বলতে পেরেছেন। ছবিতে অভিনয়ও করেছেন দুর্দান্ত এক্সপ্রেশন দিয়ে। ভাষা শিখে নেওয়ায় তার অভিনয় করাটা অনেক সহজ হয়েছে বলেও জানান অন্তু।

তিনি বলেন, আমার হিন্দি চলচ্চিত্রে অভিনয় করার খুব ইচ্ছে ছিলো। কিন্ত এখনও সেটা করা হয়ে উঠেনি। তারপরও আমি তেলেগু, মালায়ালম ছবিতে অভিনয় করেছি। এক্ষেত্রে অভিজ্ঞতাও বেশ ভালো।

দেশের বাইরে থাকা প্রসঙ্গে অন্তু বলেন, আমি একটু চঞ্চল প্রকৃতির বলে আমার পরিবার চায় না আমি দেশে থাকি। এই জন্য ছোটবেলা থেকেই আমি দেশের বাইরে আছি। তবে নিজের দেশের জন্য কিছু করার ইচ্ছে রয়েছে। এখানে টেলিভিশনের নাটক আমার বেশ ভালো লাগে। নাটকে কাজ করার ইচ্ছে আছে। তবে বাংলাদেশি চলচ্চিত্রে কাজ করার ইচ্ছে একদমই নেই। অবশ্য দেশের সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য কিছু করার ইচ্ছে আছে আমার। আমি তাদের পাশে দাঁড়াতে চাই।

অন্তু জানান, তার বাবা অবসরপ্রাপ্ত আইজিপি (ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ) এ কে এম শহীদুল হক। বর্তমানে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত। পরিবারে দুই ভাই বোন তারা। তার ভাই তবিব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চাকুরী করছেন। তবে কিছুদিন ধরে তার ভাই শারীরিক সমস্যার কারণে সিঙ্গাপুরে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ভাইয়ের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন অন্তু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App