×

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে দেড় মাসেও তৈরি হয়নি ডায়েরি ও ক্যালেন্ডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৪:২২ পিএম

নজরুল বিশ্ববিদ্যালয়ে দেড় মাসেও তৈরি হয়নি ডায়েরি ও ক্যালেন্ডার

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

নতুন বছর শুরুর দেড় মাস অতিবাহিত হলেও এখনও ২০২২ সালের ডায়েরি এবং বাৎসরিক ক্যালেন্ডার তৈরি করতে পারেনি জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, প্রতি বছর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য গুরুত্বপূর্ণ দপ্তরের নাম ও নম্বর সংবলিত ডায়েরি এবং বাৎসরিক ক্যালেন্ডার তৈরি করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে সরবরাহ করা হয়।

নির্ধারিত সময়ে ডায়েরি এবং বাৎসরিক ক্যালেন্ডার না পাওয়ায় বিড়ম্বনায় পড়তে হচ্ছে দপ্তরগুলোকে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, আমাদের বিভিন্ন সময়ে বিভিন্ন দপ্তরের সঙ্গে যোগাযোগ করতে হয়। আগের বছরের ডায়েরিতে দেয়া নম্বরে ফোন করে অধিকাংশ নম্বর বন্ধ পাওয়া যায় ফলে আমাদের কার্যক্রম বাধাগ্রস্থ হচ্ছে।

এ বিষয়ে ডায়েরি এবং ক্যালেন্ডার তৈরি কমিটির সভাপতি প্রফেসর ড. মোঃ সাহাবউদ্দিন বলেন, প্রত্যেক বিশ্ববিদ্যালয়ে প্রচার, প্রকাশনা ও জনসংযোগ দপ্তর থাকে যারা এই কাজগুলো করে। অধ্যাপকদের কাজ এগুলো না। সাবেক উপাচার্য স্যারকে বিষয়টি অবগত করা হয়েছিল, বর্তমান উপাচার্য স্যার বিষয়টি উপলব্ধি করেছেন। খুব শীঘ্রই জনসংযোগ দপ্তরটিকে পূর্নাঙ্গ করে প্রচার প্রকাশনার দায়িত্ব তাদেরকে দেয়া হবে।

সদস্য সচিব রেজাউদ্দৌলাহ প্রধান বলেন, আমি এখানে যোগদান করার পর থেকে দেখছি নতুন বছর শুরুর দেড়-দুই মাস পর ডায়েরি, ক্যালেন্ডার তৈরি করা হচ্ছে। আমি শুধুই সদস্য সচিব। অর্থ-হিসাব দপ্তরের ফাইল প্রক্রিয়াকরণ হতে অনেক সময় লেগে যায়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, নতুন উপাচার্য নিয়োগ এবং কিছু সিন্ডিকেট সদস্য পরিবর্তনের কারণে ডায়েরি এবং ক্যালেন্ডার তৈরি করতে বিলম্ব হচ্ছে।

উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর দে বলেন, ডায়েরি এবং ক্যালেন্ডার এখনও তৈরি না হওয়ায় আমি খুবই বিব্রত। আমি এখানে যোগদানের পূর্বেই এগুলো সিদ্ধান্ত হয়েছে। আমি এই সিস্টেম পরিবর্তন করব।  আগামীতে নতুন বছর শুরুর পূর্বেই যেন এগুলো সরবরাহ করা যায় সেই অনুযায়ী ব্যবস্থা নেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App