×

বিনোদন

'চলচ্চিত্রে বঙ্গবন্ধু' আলোচনা ও কালজয়ী গান উৎসব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩৮ পিএম

'চলচ্চিত্রে বঙ্গবন্ধু' আলোচনা ও কালজয়ী গান উৎসব

আগামী ৫ মার্চ অনুষ্ঠিত হবে 'চলচ্চিত্রে বঙ্গবন্ধু' শীর্ষক এক আলোচনা সভা ও সাত দশকের কালজয়ী গান নিয়ে ব্যতিক্রমী উৎসব

সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ এর আয়োজনে আগামী ৫ মার্চ শনিবার ঢাকাস্থ আইডিইবি মুক্তিযুদ্ধ মিলনায়তনে আয়োজন করা হয়েছে 'চলচ্চিত্রে বঙ্গবন্ধু ' শীর্ষক এক আলোচনা সভা ও চলচ্চিত্রের সাত দশকের কালজয়ী গান নিয়ে ব্যতিক্রমী উৎসব। অনুষ্ঠানে দেশীয় চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে আলোচনার পাশাপাশি দেশের জনপ্রিয় শিল্পীদের অংশগ্রহণে পরিবেশন করা হবে চলচ্চিত্রের সাত দশকের উল্লেখযোগ্য জনপ্রিয় গান।

অনুষ্ঠান প্রসঙ্গে সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ এর সভাপতি রেদুয়ান খন্দকার বলেন, আমাদের চলচ্চিত্রের গানের ভান্ডার অত্যন্ত সমৃদ্ধ। চলচ্চিত্রের সাত দশকে অনেক জনপ্রিয় গান আমরা পেয়েছি। কিন্ত বর্তমান প্রজন্মের বেশিরভাগই সেইসব গানের সঙ্গে পরিচিত নয়। আবার দেশীয় চলচ্চিত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কেও আমরা অনেকেই পুরোপুরি অবগত নই। তাই আলোচনা সভার মাধ্যমে চলচ্চিত্রে বঙ্গবন্ধুর অবদান নিয়ে স্মৃতিচারণ করা এবং চলচ্চিত্রের সাত দশকের জনপ্রিয় গানগুলো উপস্থাপন করাই আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য।

উল্লেখ্য, ২০০৯ সালে প্রথমবার সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম বাংলাদেশ এর উদ্যোগে এই রকম একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তখন সেটি ব্যাপক প্রশংসিত হয়েছিলো। সেই প্রেরণা থেকেই দ্বিতীয় আয়োজনের উদ্যোগ নেয়া। এবারের অনুষ্ঠানটির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন বিশিষ্ট সাংবাদিক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোল্লা জালাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App