×

খেলা

এবার ধারাভাষ্যকার হলেন তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৫৯ এএম

এবার ধারাভাষ্যকার হলেন তামিম

ধারাভাষ্যকার ভূমিকায় তামিম ইকবাল। ছবি: ফেসবুক থেকে

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লিগ পর্ব থেকে ঢাকা বিদায় নেয়ায় খেলায় নেই তামিম ইকবাল। পরে তামিম নিজেই লিখেন, খেলা থেকে দূরে থাকা কঠিন। মাঠে নেই বলে ক্রিকেটেও থাকবেন না, তা হয় নাকি।

তাই সোমবার (১৪ ফেব্রুয়ারি) মাইক্রোফোন হাতে কাল তাকে ধারাভাষ্যকার রূপে দেখা গেল। চট্টগ্রাম-খুলনা এলিমিনেটর ম্যাচে ধারাবর্ণনা দিলেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

তার আগে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি ২০ সিরিজের জন্য দল নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনায় বসেছিলেন। বিপিএলে দারুণ পারফরম্যান্স সত্ত্বেও শেষ চারে খেলতে না পারায় হতাশ তামিম। তিনি বলেন, ব্যক্তিগত পারফরম্যান্স ঠিক ছিল। ১৩-১৪ বছর ক্রিকেট খেলার পর ব্যক্তিগত পারফরম্যান্স কোনো বিষয় নয়। দলকে যদি শেষ চারে নিয়ে যেতে পারতাম, সেটাই হতো বড় পাওয়া। তিনি বলেন, দল হিসেবে আমরা খুব ভালো খেলতে পারিনি। এটা হতাশার। তবে এভাবেই টি ২০ ক্রিকেট এগোয়। এমন না যে আমাদের সামনে সুযোগ ছিল না। সুযোগ ছিল; কিন্তু আমাদের কারণেই আমরা পারিনি।

তামিম বলেন, বিপিএলে অনেকেরই ভালো পারফরম্যান্স হয়েছে। কিন্তু কয়েকটা ম্যাচ দেখে কারও সম্পর্কে আলাদা করে কিছু বলা ঠিক হবে না। পুরো টুর্নামেন্টে যদি কেউ ভালো করে এবং আগামী বছরও তা অব্যাহত রাখে, তখনই আমরা তার বিষয়ে কথা বলতে পারি। তিনি বলেন, ৩-৪ ম্যাচে যে কেউ ভালো করতেই পারে। তাতে উত্তেজিত হওয়ার কিছু নেই। সময়ের সঙ্গে সবাই বুঝতে পারবেন কারা ভালো, কারা ব্যবধান গড়তে পারবে। খেলা ছাড়ার পর ধারাভাষ্যকার হলে তাতে অবাক হওয়ার কিছু থাকবে না জানিয়ে তামিম বলেন, পাকিস্তানের বিপক্ষে সিরিজে আমাকে অনুরোধ করা হয়েছিল ধারাভাষ্য দেয়ার জন্য। তখন কোনো কারণে করা হয়নি। এবার একটু আতাহার আলী ভাইদের সঙ্গে চেষ্টা করে দেখলাম। আমি নিজেকে নিয়েই কথা বলেছি। খেলা নিয়ে টুকটাক, এই আর কী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App