ইয়েমেনে জাতিসংঘের বাংলাদেশি কর্মীকে অপহরণ করে আল কায়েদা

আগের সংবাদ

আমার তাড়া নেই, তোমায় ধীরে ধীরে জানছি, যশকে নুসরাত

পরের সংবাদ

দেবের প্রশংসায় লোকসভার স্পিকার

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:০৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:৩৬ অপরাহ্ণ

প্রতিদিনের মতো আজ সকালেও যাচ্ছিলেন সিবিআই অফিসে হাজিরা দিতে। বেলা এগারোটা নাগাদ নিজাম প্যালেসে পৌঁছেও যান তিনি।

ঠিক তার একদিন আগেই সোমবার (১৪ ফেব্রুয়ারি) করোনাকালে মানুষের পাশে দাঁড়ানোর জন্য ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লার কাছ থেকে প্রশংসাপত্র পেলেন দেব।

মহামারী পরিস্থিতিতে ত্রাতা হয়ে উঠেছিলেন দেব। শুরুটা করেছিলেন পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর দায়িত্ব নিয়ে। বিমান ভাড়া করে বহু মানুষকে ফিরিয়ে আনেন দেব। ঘাটালে নিজের অফিসকে করোনা কেয়ার সেন্টারে রূপান্তরিত করেছিলেন তিনি। রাস্তায় পড়ে থাকা বৃদ্ধার অস্ত্রোপচার করিয়েছিলেন।

শুধু তাই নয় আইসোলেশনে থাকা করোনা রোগীদের কাছে খাবার পৌঁছে দিয়েছিলেন অভিনেতা-সংসদ সদস্য। একাধিক ব্লাড ডোনেশন ক্যাম্পের আয়োজনও করেন তিনি। ঘাটাল হাসাপাতালের বাইরে রোগীদের আত্মীয়দের খাবারের বন্দোবস্ত করে দিয়েছিলেন দেব। যখনই কোনো মানুষের কষ্টের কথা তার কানে পৌঁছেছে, পাশে দাঁড়াতে দ্বিতীয়বার ভাবেননি অভিনেতা-সংসদ সদস্য। তার জন্যই এই প্রশংসাপত্র পেলেন।

নিজের প্রশংসাপত্র পাওয়ার কথা জানাতে গিয়ে দেব বলেন, শুধুমাত্র সংসদ সদস্য হিসেবেই মানুষের পাশে দাঁড়াইনি। মানবিকতার খাতিরেই পাশে ছিলাম। শুধু আমি নই, প্রত্যেক মানুষেরই অপরের সাহায্যে এগিয়ে আসা উচিত। তবে এই প্রশংসাপত্রের জন্য আমার সহ-সংসদ সদস্যদেরও ধন্যবাদ জানাই, যারা কঠিন সময়ে অসহায় মানুষদের সাহায্যের জন্য আমার পাশে এসে দাঁড়িয়েছেন।

মঙ্গলবার অভিনেতা-সংসদ সদস্যের ‘কাছের মানুষ’ সিনেমার শুটিং করার কথা ছিল। তা স্থগিত রেখেই সিবিআই দপ্তরে হাজিরা দিতে যান তিনি। খবর সংবাদ প্রতিদিনের।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়