আমার তাড়া নেই, তোমায় ধীরে ধীরে জানছি, যশকে নুসরাত

আগের সংবাদ

বর আসেনি, বিয়ে করলেন স্বেচ্ছাসেবক লীগ নেতা

পরের সংবাদ

জিয়া-এরশাদ-খালেদা কেউই সমুদ্রসীমা অর্জনে কাজ করেনি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:৩৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ১২:৩৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জিয়া-এরশাদ-খালেদা কেউই সমুদ্রসীমা অর্জনের বিষয়ে কোনো কাজ করেনি। বর্তমান সরকার চায় সমুদ্রের সম্ভাবনা আর্থ-সামাজিক উন্নয়নে কাজ লাগাতে।

আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কোস্টগার্ডের সদর দপ্তরে বাহিনীর ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী একথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন তিনি।

এসময় দেশের সমুদ্র ও উপকূলের নিরাপত্তা নিশ্চিত করতে সততা ও দেশপ্রেমের সঙ্গে অর্পিত দায়িত্ব পালনে কোস্টগার্ডের প্রতিটি সদস্যকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নের জন্য যা প্রয়োজন, সরকার তাই করবে। সততা, দেশপ্রেম ও ঈমানের সঙ্গে দায়িত্ব পালন করে কোস্টগার্ড সুনাম অক্ষুণ্ন রাখার আহ্বান জানান তিনি।

বন্ধুপ্রতিম প্রতিবেশী দেশ ভারত ও মিয়ানমারের সঙ্গে বন্ধুত্ব বজায় রেখে বিশাল সমুদ্রসীমা অর্জনের বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, দেশের সমুদ্র ও উপকূলীয় এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন বলে আমি আশা করি। এ বাহিনীর ধারাবাহিক অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং আপনাদের সার্বিক কল্যাণে প্রয়োজনীয় যা যা করা দরকার, অবশ্যই আমাদের সরকার তা করে যাবে।

আর- জেএম / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়