চাঁদের বুকে আছড়ে পড়বে চীনের নিয়ন্ত্রণহীন রকেট

আগের সংবাদ

ক্ষেতলালে ১০ম গ্রেড দাবিতে শিক্ষকদের কর্মসূচি পালন

পরের সংবাদ

চলে গেলেন ‘গীতশ্রী’ সন্ধ্যা মুখোপাধ্যায়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ৮:৩১ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১৫, ২০২২ , ৯:৫৫ অপরাহ্ণ

বাংলা গানে স্বর্ণযুগের শিল্পীদের শেষ তারকা নিভে গেলেন। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার পর উপমহাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় শেষ নিশ্বাস ত্যাগ করলেন। তার বয়স হয়েছিল ৯০ বছর বয়সে। আধুনিক বাংলা গানের শ্রেষ্ঠ কণ্ঠশিল্পীদের মধ্যে হেমন্ত মুখোপাধ্যায়, মান্না দে, শ্যামল মিত্র, মানবেন্দ্র বন্দ্যোপাধ্যায়রা একে একে চলে গেছেন আগেই। এবার নিভল সন্ধ্যা-প্রদীপও।

আজ ফের অবনতি হয় সন্ধ্যা মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের। আইসিইউতে নিয়ে যাওয়া হয় ‘গীতশ্রী’কে, রাখা হয় ভেসোপ্রেসার সাপোর্টে। প্রবীণ গায়িকার স্বাস্থ্য নিয়ে স্বভাবতই চিন্তিত হয়ে পড়ে পরিবার ও পরিজনরা।

এরআগে গত ২৬ জানুয়ারি গুরুতর অসুস্থ হয়ে পড়েন এই প্রবীণ শিল্পী। প্রথমে তাকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। ছুটে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপর করোনা রিপোর্ট পজিটিভ আসে তখন স্থানান্তরিত করা হয় অ্যাপোলোতে। তবে চিকিৎসকদের চেষ্টা সত্বেও সন্ধ্যা মুখপোধ্যায় অবেশেষে অসুস্থতার কাছে হেরেই গেলেন। সিঙ্গীতজগতে নেমে আসে বেদনার কালো ছায়া।

গত ২৫ জানুয়ারি পদ্মশ্রী সম্মান প্রত্যাখান করেন সন্ধ্যা মুখোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার আগে থেকে তাকে কিছু জানায়নি। তাছাড়া, ফোনে যেভাবে পদ্মশ্রী সম্মান দেওয়ার প্রস্তাব রাখা হয়েছে কিংবদন্তী শিল্পীর কাছে, সেটা তার কাছে যথেষ্ট অপমানজনক ঠেকেছিল বলেই তিনি জানিয়েছিলেন। ক্লাসিক্যাল সঙ্গীতের পাশাপাশি ফিল্মি দুনিয়াতেও সন্ধ্যা মুখোপাধ্যায়ের গাওয়া গানের সংখ্যা নেহাত কম নয়। একসময়ে বলিউডেও চুটিয়ে গান গেয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়