×

জাতীয়

বাংলাদেশ-মালদ্বীপ দ্রুত সরাসরি নৌ যোগাযোগ স্থাপনের সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৪৪ পিএম

বাংলাদেশ-মালদ্বীপ দ্রুত সরাসরি নৌ যোগাযোগ স্থাপনের সুপারিশ

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক হয়। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ-মালদ্বীপ বাণিজ্য সম্পসারণে দ্রুত সরাসরি নৌ যোগাযোগ স্থাপনের সুপারিশ  করেছে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) একাদশ জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এর সভাপতিত্বে ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী এ. কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত এবং নাহিম রাজ্জাক অংশ নেন। বৈঠকে বাংলাদেশ-মালদ্বীপ বাণিজ্য বাড়াতে দ্রুত ও সরাসরি নৌ যোগাযোগ স্থাপন করার ব্যাপারে কমিটি থেকে সুপারিশ করা হয়।  বাংলাদেশ- যুক্তরাষ্ট্র দ্বিপাক্ষিক সম্পর্ক ও চ্যালেঞ্জসমূহ নিয়ে বিস্তারিত আলোচনার পাশাপাশি যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে নিযুক্ত বাংলাদেশের মিশনগুলোকে আরও দায়িত্বশীল ভূমিকায় তৎপর থাকার সুপারিশ করা হয়।

যুক্তরাষ্ট্র বাংলাদেশের মতো করে অন্য দেশের উপর নিষেধাজ্ঞা দিয়েছে কিনা, বাংলাদেশের বিপরীতে অন্য কোন দেশের নিষেধাজ্ঞা রয়েছে কি না তা আগামী বৈঠকে বিস্তারিতভাবে উপস্থাপনের সুপারিশ করা হয়।

বহির্বিশ্বে ডাক্তার, নার্সসহ মেডিকেল টেকনোলজিস্টদের চাহিদা বেড়ে যাওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয়কে এ চাহিদা পূরণে যথাযথ উদ্যোগ নেয়া এবং আর্মড ফোর্সেস মেডিকেল কোরে আসন বাগানোর জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App