×

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশসহ ৪ দেশে একসঙ্গে কাজ করবে আইভ্যালু ও ভিএমওয়্যার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৪৫ পিএম

বাংলাদেশসহ ৪ দেশে একসঙ্গে কাজ করবে আইভ্যালু ও ভিএমওয়্যার

এখন থেকে আইভ্যালু ইনফোসল্যুশনসের সঙ্গে কাজ করবে বিশ্বের অন্যতম সেরা ক্লাউড কম্পিউটিং কোম্পানি ভিএমওয়্যার। সোমবার (১৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ, নেপাল ও ভুটানে ডিজিটাইজেশন এবং অ্যাপ্লিকেশন মর্ডানাইজেশনের মাধ্যমে ওয়ার্কলোড অপ্টিমাইজেশন নিয়ে আইভ্যালু ইনফোসল্যুশনসের সঙ্গে কাজ করার ঘোষণা দেয় কোম্পানিটি।

আইভ্যালু ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান নির্বাহী রমেশ উমাশঙ্কর জানান, বিবিআইএন (বাংলাদেশ, ভুটান, ইন্ডিয়া ও নেপাল) করিডোর অঞ্চলে পরবর্তী অর্থনৈতিক প্রবৃদ্ধি আশা করা হচ্ছে এবং এক্ষেত্রে বাংলাদেশ কেন্দ্রীয় শক্তি হিসেবে কাজ করবে। স্থানীয় পর্যায়ে স্বতন্ত্র ব্যবসা ও অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অংশগ্রহণের মাধ্যমে আইভ্যালু সল্যুশন নিজেদের কৌশলগত অবস্থান ধরে রেখেছে।

তিনি আরও বলেন, আইভ্যালুর লক্ষ্য হল অংশীদার গোষ্ঠীর সঙ্গে একটি ইকো-সিস্টেম গড়ে তোলার মাধ্যমে ক্রেতা ও সেবা গ্রহীতাদের কাছে ভিএমওয়্যারের প্রযুক্তি ও সেবা গ্রহণকে ত্বরান্বিত করা। এছাড়াও এই দলগত চুক্তির মাধ্যমে অন্য অংশীদাররা ভিএমওয়্যারের সেবাগুলো নিজ নিজ মার্কেটে পরিচিত ও উন্নত করার সুযোগ পাবে। ভিএমওয়্যারের ‘২০২১ ভিএমওয়্যার মার্কেট ইনসাইট রিপোর্ট’ অনুযায়ী, ২০২৪ সাল নাগাদ প্রায় ৫৩ শতাংশ অ্যাপলিকেশন আধুনিকীকরণ করা হবে ও সম্মিলিতভাবে মাল্টি-ক্লাউডের ব্যবহার বৃদ্ধি পাবে বলে আশা করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App