×

শিক্ষা

আন্দোলন শেষে শাবির হল খুলছে আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩৫ এএম

আন্দোলন শেষে শাবির হল খুলছে আজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হল আজ থেকে খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পাশাপাশি মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) থেকে অনলাইনে ক্লাস পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন একাধিক সিন্ডিকেট সদস্য। সিন্ডিকেট সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ।

সিন্ডিকেট সদস্যরা জানান, সোমবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া পরেরদিন মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ অনলাইনে ক্লাস পরিচালনা করতে পারবে। একইসঙ্গে সরকারি অন্য কোনো বিধিনিষেধ না থাকলে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে ক্লাস শুরু হবে।

এর আগে গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের সম্মুখে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশি হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ে অস্বাভাবিক পরিস্থিতি ও জরুরী অবস্থার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় শাবি। পাশাপাশি পরেরদিন দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। ফলে গত ১৬ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ছিল।

তবে শিক্ষার্থীরা প্রশাসনের অনির্দিষ্টকালের বন্ধ প্রত্যাহার ও হল ত্যাগ না করে আন্দোলনে নামেন। টানা ২৬দিন আন্দোলনের পর দাবি মেনে নেয়ার বিষয়ে শিক্ষামন্ত্রীর আশ্বাসে শনিবার রাতে আন্দোলন প্রত্যাহার করে শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App