×

অপরাধ

অটোরিকশা চুরির দায়ে পুলিশ সদস্য আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২২, ১১:২০ এএম

অটোরিকশা চুরির দায়ে পুলিশ সদস্য আটক

রবিবার রাতে অটোরিকশা চুরির দায়ে আটককৃত পুলিশ সদস্য- জিয়া উদ্দিন পারভেজ। ছবি: ভোরের কাগজ

চোর ধরে পুলিশ। এটাই স্বাভাবিক। কিন্তু এবার পুলিশ নিজেই চুরি করেছে। নোয়াখালীর কোম্পানীগঞ্জে একটি ব্যাটারিচালিত অটোরিকশা চুরি করে হাতেনাতে আটক হয়েছেন এক পুলিশ সদস্য। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে ওই পুলিশ সদস্যকে গণপিটুনি দেয় এবং কিছুক্ষণ পর পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

আটককৃত পুলিশ সদস্যের নাম জিয়া উদ্দিন পারভেজ (২৩)। তিনি নোয়াখালী পুলিশ লাইনসের পুলিশ কনস্টেবল দায়িত্ব পালন করে আসছেন। তার বাবা চট্টগ্রামের মিরেরসরাই উপজেলার কচুয়া গ্রামের তাজুল ইসলাম।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ১০ দিনের ছুটিতে থাকা অবস্থায় গতকাল রবিবর রাত ৯টার দিকে পুলিশ সদস্য জিয়া উদ্দিন পারভেজ পূর্বপরিকল্পনা অনুযায়ী উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার থেকে একটি অটোরিকশা ভাড়া নেন। এক পর্যায়ে ওই অটোরিকশা যোগে পার্শ্ববর্তী চরফকিরা ইউনিয়নের বটতলা এলাকায় গিয়ে অটোচালকের চোখেমুখে মরিচের গুঁড়া ছিটিয়ে ছিনিয়ে নেয় রিকশা। এরপর পালানোর সময় নিয়ন্ত্রণ হারিয়ে উপজেলার চরফকিরা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মুক্তিযোদ্ধা বাজার এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ওই সময় ভুক্তভোগী অটোচালকের চিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে এসে ওই পুলিশ সদস্যকে হাতেনাতে আটক করে। ঘটনাস্থল থেকে একটি মরিচের গুঁড়ার পলিথিন উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলের পাশে থাকা সেনাবাহিনী ক্যাম্পের একাধিক সদস্য ঘটনাস্থলে আসেন এবং অভিযুক্ত ব্যক্তির বক্তব্য শুনে পুলিশে খবর দেন। এসময় তার সঙ্গে থাকা ব্যাগে এক সেট ইউনিফর্ম ছিল। খবর পেয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ রোমন ঘটনাস্থলে গেলে রাত ১২টার দিকে স্থানীয়রা আটককৃত পুলিশ সদস্যকে পুলিশের হাতে তুলে দেন।

এ ঘটনায় স্থানীয়দের করা একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে। এতে ওসি সাজ্জাদ রোমন ভুক্তভোগীকে থানায় লিখিত অভিযোগ দিতে বলেন। তিনি বলেন, এতে অন্য লোকের যে শাস্তি হয়, তারও একই শাস্তি হবে।

পুলিশ সদস্যদের অপরাধে জড়িয়ে পড়াকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে এর আগেও অসন্তোষ ছিলো। গত ৩১ জানুয়ারি দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নে অটোচালক বলরামের (১৫) হাত-পা বাঁধা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ হত্যাকাণ্ডের এখনও কূলকিনারা হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App