×

খেলা

সুপার ওভারে শ্রীলঙ্কাকে হারিয়ে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৭:১০ পিএম

সুপার ওভারে শ্রীলঙ্কাকে হারিয়ে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

লঙ্কান ব্যাটারকে সাজঘরে ফেরানো অস্ট্রেলিয়ান পেসার জস হ্যাজেলউডকে ঘিরে সতীর্থদের উল্লাস

শ্রীলঙ্কার বিপক্ষে রবিবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে সুপার ওভারে জয় পেয়ে ২-০ তে এগিয়ে গেলো স্বাগতিক অস্ট্রেলিয়া। অজিদের দেওয়া ১৬৫ রানের টার্গেটে নির্ধারিত ২০ ওভারে লঙ্কানরাও ১৬৪ রান করলে ম্যাচটির ফল নির্ধারণ হয় সুপার ওভারে। নিয়মানুযায়ী ব্যাট করতে নেমে অজি পেসার হ্যাজেলউডের ওভারে ১ উইকেট হারিয়ে মাত্র ৫ রান তোলে শ্রীলঙ্কা। ৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লঙ্কান স্পিনার হাসারাঙ্গার প্রথম বলে এক রান নেন ম্যাক্সওয়েল। এরপর স্টোনিস স্ট্রাইকে গিয়ে পরপর দুই বলে দুই চার মারলে জয় নিশ্চিত হয় স্বাগতিক অস্ট্রেলিয়ার।

সিডনিতে রবিবার টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৫ চারে ৪৮ রান করে জস ইঙ্গলিস। এছাড়া বেন ম্যাকডরমেট (১৮), অধিনায়ক ফিঞ্চ (২৫), ম্যাক্সওয়েল (১৫), স্মিথ ( ১৪), স্টোনিস (১৯) রান করে আউট হন। মেথু ওয়েড (১৩) ও কামিন্স (৬) রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার হয়ে চামিরা ও হাসারাঙ্গা নেন দুইটি করে উইকেট এবং থুসারা ও থিকসেনা নেন একটি করে উইকেট।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরাও নিধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৫৩ বলে ৭ চার ও ২ ছয়ে ৭৩ রান করেন ওপেনার নিসাঙ্কা। এছাড়া আভিস্কা ফার্নান্দো (৫), চান্দিমাল (১৯), শানাকা (৩৪), হসারাঙ্গা (১৩) রান করে আউট হন। গুণাথিলাকা, আসালাঙ্কা ও করুনারত্নে শূন্য রানে আউট হন। চামিরা (৪) ও থিকসেনা (৬) রান করে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন। শেষ ওভারে লঙ্কানদের জয়ের জন্য দরকার ছিলো ১৯ রান। ইনিংসের শেষ বলে ৫ রান দরকার হলে স্টোনিসের বলে বাউন্ডারি হাঁকিয়ে সমতা ফেরান চামিরা। অজিদের হয়ে হ্যাজেলউড সর্বোচ্চ ৩ উইকেট নেন।

এরপর সুপার ওভারে হ্যাজেলউডের নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কা মাত্র ৫ রান করলে অজিরা ৩ বল হাতে রেখেই জয় পায়। ম্যাচসেরা হন জস হ্যাজেলউড।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App