×

সারাদেশ

ধোবাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ-ভাঙচুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০২ পিএম

ধোবাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ-ভাঙচুর

রবিবার কমিটি ঘোষণাকে কন্দ্র করে উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিমের সমর্থকদের সঙ্গে প্রিয়তোষ বিশ্বাস বাবুলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে। ছবি: ভোরের কাগজ

দীর্ঘ নয় বছর পর অনুষ্ঠিত হলো ময়মনসিংহ জেলার ধোবাউড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন। ভাঙচুর আর চেয়ার ছুড়াছুড়ির মধ্যদিয়ে শেষ হয় এই সম্মেলন। রবিবার (১৩ জানুয়ারি) সকাল ১১টায় ধোবাউড়া মহিলা ডিগ্রি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মোজাম্মেল হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রিয়তোষ বিশ্বাসের সঞ্চালনায় উৎসবমুখর পরিবেশেই শুরু হয়েছিলো সম্মেলন।

আজ সকালে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। এছাড়াও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল এমপি, সদস্য মারুফা আক্তার পপি, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, জুয়েল আরেং এমপি, এডভোকেট মোসলেম উদ্দিন এমপি, মাওলানা রুহুল আমিন মাদানী এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, কাজিম উদ্দিন আহমেদ ধনু এমপি, মনিরা সুলতানা মনি এমপি প্রমুখ।

উক্ত সম্মেলনে আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সম্মেলনের প্রথম অধিবেষণ শেষ করে সঙ্গে সঙ্গেই দ্বিতীয় অধিবেষণ শুরু করেন এবং আগামী তিন বছরের জন্য বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসাইনকে সভাপতি ও প্রিয়তোষ বিশ্বাস বাবুলকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

এ সময় ভোট গ্রহণ ছাড়াই কমিটি ঘোষণা করায় তাৎক্ষনিকভাবে প্রতিবাদ করেন সাধারণ সম্পাদক প্রার্থী উপজেলা চেয়ারম্যান ডেভিড রানা চিসিমের সমর্থকরা। এক পর্যায়ে সমর্থকরা চেয়ার ভাঙচুর শুরু করলে প্রিয়তোষ বিশ্বাস বাবুলের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় শফিউল আলম নাদেল সম্মেলন সমাপ্ত ঘোষণা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এ বিষয়ে কথা বলতে মুঠোফোনে যোগাযোগ করে সাধারণ সম্পাদক প্রার্থী ডেভিড রানা চিসিমকে পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App