×

সারাদেশ

একসঙ্গে ৪ ডোজ টিকা দেয়া সেই শিক্ষার্থী অসুস্থ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩২ পিএম

একসঙ্গে ৪ ডোজ টিকা দেয়া সেই শিক্ষার্থী অসুস্থ

অসুস্থ শিক্ষার্থী আদিবা বিনতে আজিজ

নেত্রকোনা জেলার মদনে পর পর ৪ ডোজ টিকা দেওয়ায় অসুস্থ হয়ে পড়েছেন এক শিক্ষার্থী। রবিবার (১৩ ফেব্রুয়ারি) জ্বর ও প্রচন্ড ব্যাথ্যা নিয়ে নিজ বাসায় অবস্থান করছেন আদিবা বিনতে আজিজ নামের এই শিক্ষার্থী। আদিবা অসুস্থ হওয়ায় আতংকে আছেন তার পরিবার।

এ দিকে এ ঘটনায় অভিযুক্ত নার্সকে এখনোও পর্যন্ত শনাক্ত করা সম্ভব হয়নি। আদিবা বিনতে আজিজ সুস্থ আছে দাবি করে মদন উপজেলা স্বাস্থ্য কমপেক্সের কর্তৃপক্ষ জানান, বিষয়টি খতিয়ে দেখার জন্য অচিরেই তদন্ত কমিটি গঠন করা হবে।

রবিবার দুপুরে শিক্ষার্থী আদিবার বাসায় গেলে দেখা যায় বিছানায় শুয়ে আছে সে। এ সময় আদিবা বলেন, শনিবার সকালে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে যায়। হাসপাতাল কক্ষের ভেতরে দাড়ানোর পরই টিকা কার্যক্রমে দায়িত্বে থাকা এক নার্স মুঠোফোনে কথা বলতে বলতে আমাকে টিকা দেন। পর পর আমাকে চারটি টিকা দেওয়া হয়। একজনকে কয়টি টিকা দেওয়া হয় এমন প্রশ্ন করলে তিনি ফোন রেখে আমার দিকে তাকিয়ে থাকেন। আমাকে তো আপনি চারটি টিকা দিলেন এই কথা বলার পরেও মুঠোফোনে কথা বলতে বলতে তিনি আমাকে বাসায় চলে যেতে বলেন। পরে আমি বাসায় এসে মা কে ঘটনাটি বলি। গতকাল থেকে আমার শরীরে জ্বর আর হাতে প্রচন্ড ব্যাথ্যা অনুভব করছি।

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা বলেন, আমার মেয়েকে পর পর ৪ ডোজ টিকা দেওয়ার পরে হাসপাতালের ডাক্তার রিফাত সাঈদকে বিষয়টি অবগত করি। তিনি উল্টো আমার সঙ্গে অশোভন আচরণ করে বলেন, আপনি যা পারেন করেন। হাসপাতালে চিকিৎসা নিয়ে বিকালে আমার মেয়েকে বাসায় নিয়ে আসি। রাত থেকে মেয়েটার শরীরে জ্বর ও প্রচন্ড ব্যাথ্যা। আজ এখন পর্যন্ত হাসপাতালের কোনো ডাক্তার খোঁজ খবর নেননি। মেয়ের এমন অবস্থাতে আতংকে আছি। আমি এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করছি।

মদন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ হুমায়ুন কবীর বলেন, শিক্ষার্থী আদিবা বিনতে আজিজ বর্তমানে সুস্থ আছেন। একজন শিক্ষার্থীকে একসঙ্গে চার ডোজ ঠিকা দেওয়া সম্ভব না। তবুও আমরা সার্বক্ষণিক তার খোঁজ খবর রাখছি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করে অচিরেই অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে শনিবার সকাল থেকে মদন হাসপাতালে শিক্ষার্থীদের টিকা দান কার্যক্রম শুরু হয়। বেলা সাড়ে দশটার দিকে টিকা নিতে যায় মদন শহীদ স্মরণিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনির শিক্ষার্থী ও পৌরসভার মাহমুদপুর গ্রামের আজিজুল হকের মেয়ে আদিবা বিনতে আজিজ। বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত নার্সকে কৌশলে হাসপাতাল কর্তৃপক্ষ সরিয়ে নিয়েছে বলে অভিযোগ তুলেন ভুক্তভোগী শিক্ষার্থীর স্বজনরা। পরে আদিবাকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়। এ বিষয়ে জেলা সিভিল সার্জন সেলিম মিয়ার সঙ্গে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও কথা বলা সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App