×

শিক্ষা

সিলেটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ১১ শাবি শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০২:৩৮ পিএম

সিলেটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ১১ শাবি শিক্ষার্থী

সিলেট সার্কিট হাউজ

সিলেটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ১১ শাবি শিক্ষার্থী

শুক্রবার শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনার উদ্দেশ্যে সিলেট সার্কিট হাউজে ঢুকছেন শাবি শিক্ষার্থীদের ১১ জনের প্রতিনিধিদল। ছবি: ভোরের কাগজ

সিলেটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ১১ শাবি শিক্ষার্থী

সিলেট সার্কিট হাউজে প্রবেশ করেন শাবি শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতি ও উপাচার্যের পদত্যাগের দাবি নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে আলোচনার জন্য সিলেট সার্কিট হাউজে গেছেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ১১ শিক্ষার্থী।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুর পৌনে একটার দিকে বিশ্ববিদ্যালয় থেকে ১১ শিক্ষার্থীর একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয় থেকে আলোচনার উদ্দেশ্যে বের হয়।

[caption id="attachment_334426" align="aligncenter" width="700"] সিলেট সার্কিট হাউজে প্রবেশ করেন শাবি শিক্ষার্থীরা[/caption]

প্রতিনিধিদলের সদস্যরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী মুহাইমিনুল বাশার রাজ, ইয়াসির সরকার, নাফিসা আনজুম, সাব্বির আহমেদ, আশিক হোসাইন মারুফ, সাবরিনা শাহরিন রশীদ, সুদীপ্ত ভাস্কর, শাহরিয়ার আবেদিন, আমেনা বেগম, মীর রানা, জাহিদুল ইসলাম অপূর্ব।

শিক্ষামন্ত্রীর সাথে আলোচনার বিষয় নিয়ে মোহায়মিনুল বাশার রাজ বলেন, ভিসি পদত্যাগ আমাদের মূল দাবি। তবে অন্তত বর্তমান ভিসিকে সরিয়ে অন্য কাউকে দিয়ে অতিসত্ত্বর ক্লাস-পরীক্ষা চালু করা, শিক্ষার্থীদের উপর করা পৃথক দুই মামলা প্রত্যাহার, বন্ধ মোবাইল একাউন্টগুলো চালু, স্প্রীন্টারে জর্জরিত সজল কুন্ডুর এককালীন আর্থিক সহযোগিতা প্রদান নিয়ে আলোচনা হবে। এছাড়া সকল বিশ্ববিদ্যালয়ের গবেষণা খাতে বাজেট প্রয়োজন অনুসারে বৃদ্ধি, পরীক্ষা পদ্ধতিতে কোডিং সিস্টেম কার্যকর, শিক্ষক নিয়োগে পিএইচডি এবং ডেমো ক্লাসের ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া, বছরের ৩৬৫ দিন আবাসিক হল খোলা রাখাসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনার কথা রয়েছে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App